• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন

ঢাকা টাইমস সম্পাদকের বাবা ওবায়দুর রহমানের চতুর্থ মৃত্যুবার্ষিকী


প্রকাশের সময় : ডিসেম্বর ৩০, ২০২৩, ৯:২৯ অপরাহ্ন / ১৮
ঢাকা টাইমস সম্পাদকের বাবা ওবায়দুর রহমানের চতুর্থ মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ দৈনিক ঢাকা টাইমস ও ঢাকা টাইমস টোয়েন্টি ফোর ডটকম এবং সাপ্তাহিক এই সময় সম্পাদক বিশিষ্ট সাংবাদিক আরিফুর রহমান দোলনের বাবা বিশিষ্ট সমাজসেবক এ এফ এম ওবায়দুর রহমানের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ।

ওবায়দুর রহমান ২০১৯ সালের ৩০ ডিসেম্বর ৬৯ বছর বয়সে মারা যান। ফরিদপুরের আলফাডাঙ্গার ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের কর্ণধার প্রয়াত কাঞ্চন মুন্সীর সুযোগ্য উত্তরসূরি ছিলেন তিনি। ফরিদপুর অঞ্চলে স্থানীয় পর্যায়ে শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান, স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রতিষ্ঠা, কবরস্থান, খেলার মাঠসহ এলাকার অবকাঠামোগত উন্নয়নে কাঞ্চন মুন্সী পরিবারের অসামান্য অবদান রয়েছে।

কর্মজীবনে ওবায়দুর রহমান রাষ্ট্রায়ত্ত রূপালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার হিসেবে অবসরে যান। অবসর জীবনে তিনি নানা ধরনের সমাজসেবামূলক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রাখেন।

প্রয়াত ওবায়দুর রহমানের রূহের মাগফেরাতের জন্য দোয়া চেয়েছেন তাঁর একমাত্র পুত্র ঢাকা টাইমস সম্পাদক এবং সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন। দোলন আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী নিয়ে গঠিত ফরিদপুর-১ আসনে ঈগল মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়ছেন।

ওবায়দুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের উদ্যোগে ফরিদপুরে এবং রাজধানীর ইস্কাটন গার্ডেনে ঢাকা টাইমস কার্যালয়ে বাদ আসর মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।

এছাড়া ফরিদপুরের আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলার বিভিন্ন মসজিদ, মাদরাসায় কোরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এই তিন উপজেলার এতিমখানাগুলোতে ছাত্রদের মাঝে খাবার বিতরণ করা হবে।