• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:২৬ পূর্বাহ্ন

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী দিলো এফবিসিসিআই


প্রকাশের সময় : জুলাই ১৮, ২০২১, ১০:১৯ অপরাহ্ন / ১৭১
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী দিলো এফবিসিসিআই

মনিরুজ্জামান অপূর্ব: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) কর্তৃক দেশব্যাপী স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী বিতরন কর্মসূচীর অংশ হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে এফবিসিসিআই’র স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর করা হয়।

আজ এফবিসিসিআই আইকন, ৬০ মাতিঝিল-এ এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট জনাব মোঃ জসিম উদ্দিন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সম্মানিত মেয়র জনাব আতিকুল ইসলামের নিকট এসব সামগ্রী তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জনাব মোঃ জাহাঙ্গীর অলম, এফবিসিসিআই সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জনাব মোস্তফা আজাদ চৌধুরী বাবু, ভাইস প্রেসিডেন্ট জনাব এম এ মোমেন, মোঃ আমিন হেলালী, মোঃ হাবিব উল্লাহ ডন, সহ অন্যান্য পরিচালকবৃন্দ।

ডিএনসিসি মেয়র জনাব আতিকুল ইসলাম এফবিসিসিআইয়ের এই মহতী উদ্যোগকে স¦াগত জানিয়ে বলেন, দেশের সংকটকালে ব্যবসায়ীরা বরাবরের মতই মানুষের পাশে এসে দাড়িয়েছে। প্রত্যেকটি মানুষের উচিৎ বিপদে মানুষের পাশে দাড়ানো। সবাইকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে আহ্বান জানান ডিএনসিসি মেয়র।

দেশের ক্রান্তিকালে ডিএনসিসিকে এসব স্বাস্থ্য সুরক্ষা ও চিকিৎসা সামগ্রী উপহার দেওয়ায় এফবিসিসিআই সভাপতিকে আন্তরিক ধন্যবাদ জানান মেয়র আতিকুল ইসলাম। পাশাপাশি ব্যবসায়ী মহলকে এগিয়ে অসার আহ্বান জানান তিনি।

এফবিসিসিআই সভাপতি জনাব মোঃ জসিম উদ্দিন বলেন- করোনা সংক্রমন দিন দিন বাড়ছে। এক সপ্তাহের বেশী সময় ধরে প্রতিদিন প্রায় ২০০ এর অধিক মানুষের মৃত্যু হচ্ছে এবং ১১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছে। দেশের শতভাগ মানুষ টিকার আওতায় না আসা পর্যন্ত মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলা সহ জনসচেতনতা সৃষ্টির কোনো বিকল্প নেই। এ কর্মসূচীর প্রধান উদ্দেশ্য হচ্ছে জনসচেনতা সৃষ্টি। টিকা কার্যক্রমের পাশাপাশি জনগনের মধ্যে সচেতনতা সৃষ্টি হলেই এই করোনা মহামারি কাটিয়ে ওঠা সম্ভব।

তিনি আরও বলেন, আমরা লক্ষ্য করেছি হাসপাতালগুলোতে চিকিৎসা সামগ্রীর অভাব রয়েছে। এজন্য সারাদেশে ০১ (এক) কোটি মাস্ক, ২০০০ অক্সিজেন সিলিন্ডার, ২০০ হাই ফ্লো ন্যাজেল ক্যানোলা, ২০০ অক্সিজেন কন্সেন্ট্রেটর আমরা ধাপে ধাপে বিতরণ করছি।

তিনি বলেন, বেসরকারি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন হিসাবে এফবিসিসিআই কোভিড আক্রান্তের শুরু থেকেই ব্যবসায়ীদের প্রণোদনা প্রাপ্তি নিশ্চিতকরণ ও বিভিন্ন সামাজিক সুরক্ষা কর্মসূচী সম্পাদন করে আসছে। তারই ধারাবাহিকতায় আমাদের আজকের এই আয়োজন। ভবিষ্যতেও এই প্রক্রিয়া চলমান থাকবে। এই মহতী উদ্যোগে সামর্থবান ব্যবসায়ীদের শামিল হওয়ার জন্য আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।