• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন

ঢাকায় ডিআইজি-এসপিদের ঢাকায় ডেকে পুলিশের ক্রাইম কনফারেন্স শুরু


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৩, ২০২১, ৯:১৩ অপরাহ্ন / ২৩৪
ঢাকায় ডিআইজি-এসপিদের ঢাকায় ডেকে পুলিশের ক্রাইম কনফারেন্স শুরু

নিজস্ব প্রতিবেদকঃ স্বাস্থ্যবিধি মেনে ডিআইজি, এসপিদের নিয়ে বাংলাদেশ পুলিশের দুই দিনব্যাপী (১২-১৩ সেপ্টেম্বর) অপরাধ পর্যালোচনা সভা শুরু হয়েছে। রোববার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টায় পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে শুরু হওয়া এ ক্রাইম কনফারেন্সে সভাপতিত্ব করছেন পুলিশ মহাপরিদর্শক(আইজিপি) ড. বেনজীর আহমেদ।

স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আয়োজিত সভায় বাংলাদেশ পুলিশের সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলার পুলিশ সুপারগণ অংশগ্রহণ করছেন বলে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) কামরুজ্জামান।

তিনি জানান, সভায় অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশেরো বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভার প্রথম দিনে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) এম খুরশীদ হোসেন।

প্রথম দিনে জানুয়ারি-মার্চ ও এপ্রিল-জুন ২০২১ এ দুই কোয়ার্টারের সার্বিক অপরাধ পরিস্থিতি যেমন ডকাতি, দস্যুতা, খুন, দ্রুত বিচার আইনে মামলা, নারী ও শিশু নির্যাতন মামলা, অপহরণ, সিঁধেল চুরি, দাঙ্গা, মাদক, অস্ত্র ও গাড়ি উদ্ধার ইত্যাদি সভায় তুলে ধরেন ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) এ ওয়াই এম বেলালুর রহমান।

অপরাধ সংক্রান্ত উন্মুক্ত আলোচনায় মাঠ পর্যায়ের কর্মকর্তাগণ কিশোর অপরাধ, মুলতবী মামলা, জনকল্যাণমূলক বেস্ট প্রাকটিসসহ আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

সভার শুরুতে করোনা অতিমারিতে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।