• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন

ঢাকার দোহার-নবাবগঞ্জে জেলা পুলিশের অবৈধ দখল উচ্ছেদ অভিযান ও অর্থদন্ড


প্রকাশের সময় : জানুয়ারী ৩১, ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন / ৩৫
ঢাকার দোহার-নবাবগঞ্জে জেলা পুলিশের অবৈধ দখল উচ্ছেদ অভিযান ও অর্থদন্ড

নিজস্ব প্রতিবেদক, দোহার, ঢাকাঃ ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় অবৈধ যানবাহন, ঝুকিপূর্ণ গাড়ি চালনা, হেলমেট পরিধান না করা, রাস্তার পাশে ফুটপাতে অবৈধ দোকানের দখল উচ্ছেদ ও অর্থ দন্ডসহ বিশেষ অভিযান পরিচালনা করেছে ঢাকা জেলা পুলিশ। মঙ্গলবার দিন ব্যাপী ঢাকা জেলার পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান পিপিএম (বার) এর নির্দেশে ও পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমীনুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, নবাবগঞ্জের টিকরপুর, নবাবগঞ্জ সদর, দোহারের দোহার থানা মোড় ও মেঘুলা বাজারে অভিযান পরিচালনা করে ড্রাইভিং লাইসেন্স না থাকা, গাড়ির কাগজের মেয়াদ উত্তীর্ণ হওয়া, মোটরসাইকেলে হেলমেট পরিধান না করা, মোটরসাইকেলে ৩ জন উঠা, ঝুঁকিপূর্ণ ভাবে গাড়ি চালানোর কারণে মোটরসাইকেল, পিকআপ, বাস, ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের ও নগদ ৬২ হাজার ৫ শত টাকা জরিমানা আদায় করা হয়।

পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমীনুল ইসলাম বলেন, অভিযানে গাড়ির কাগজপত্র না থাকা, রুট পারমিটবিহীন গাড়ি, নসিমন, করিমনসহ মোট ২৯টি গাড়ি আটক করে থানা হেফাজতে নেয়াসহ নবাবগঞ্জের সদর চৌরঙ্গীতে যানজট মুক্ত করতে রাস্তার উপরে রাখা সকল ভাসমান দোকানপাট উচ্ছেদ করে দখলমুক্ত করা হয়।

এছাড়াও সড়কে নিরাপদে গাড়ি চলাচল নিশ্চিত করতে ও অবৈধ দখল উচ্ছেদপূর্বক জনগণকে নিরাপদে চলাচলে সহায়তা করতে পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন, ঢাকা জেলার দোহার সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ আশরাফুল আলম বলেন, নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মামুন অর-রশীদ পিপিএম, দোহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর- রশীদ, ট্রাফিক ইন্সপেক্টর (এডমিন-দক্ষিণ) মোঃ জাকির হোসেনসহ থানা পুলিশ ও ট্রাফিক পুলিশের কর্মকর্তাবৃন্দ ।