• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

ঢাকার দোহারে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে মারপিটের ঘটনায় রাহিম কমিশনার গ্রেপ্তার


প্রকাশের সময় : মে ২০, ২০২৪, ৫:৪৭ অপরাহ্ন / ৬১
ঢাকার দোহারে বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে মারপিটের ঘটনায় রাহিম কমিশনার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, দোহার, ঢাকাঃ ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে শ্রেণী কক্ষে প্রবেশ করে হামলা ও মারপিটের ঘটনায় মোঃ রকিবুল হাসান রকিব ওরফে রাহিম কমিশনার (৫৮) কে গ্রেপ্তার করেছে দোহার থানা পুলিশ। এ ঘটনায় রবিবার (১৯ মে) রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (২০ মে) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঢাকা জেলার দোহার সার্কেলের এ এসপি মোঃ আশরাফুল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

এ ঘটনায় রাহিম কমিশনার ও তার দুই ছেলে সাহেন শাহ (১৬) ও সাফায়েত (২২)সহ স্বরন (১৮) এবং অজ্ঞাতনামা আরও ৫/৭ জনকে আসামী করে বিদ্যালয়ের শিক্ষকরা বাদী হয়ে দোহার থানায় একটি মামলা দায়ের করেন।

পরে ওই দিন রাতেই মামলার প্রধান আসামী মোঃ রকিবুল হাসান রকিব ওরফে রাহিম কমিশনারকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেন পুলিশ। গ্রেপ্তারকৃত মোঃ রকিবুল হাসান রকিব ওরফে রাহিম কমিশনার দোহার পৌরসভার সাবেক কমিশনার ছিলেন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার সুতারপাড়া আব্দুল হামিদ উচ্চ বিদ্যালয়ে প্রতিদিনের ন্যায় গত (১৯ মে) সকাল ১০টার দিকে স্কুলের বেঞ্চে অশুভনীয় ভাষায় কিছু কথা লেখাকে কেন্দ্র করে দশম শ্রেণীর (ক) শাখার ছাত্র সাকিবুল ও সাহেন শাহ’র মধ্যে তর্ক বিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে।

পরে পঞ্চম ক্লাস চলাকালে বেলা আনুমানিক ১১টার দিকে রকিবুল হাসান রকিব ওরফে রাহিম কমিশনারের নের্তৃত্বে ও আরও অজ্ঞাতনামা ৫/৭ জন বিদ্যালয়ের দশম শ্রেণীর (ক) শাখার শ্রেণী কক্ষে বেআইনিভাবে প্রবেশ করে এলোপাথারী ভাবে ওই ক্লাসের ছাত্র নাজিউর, সাকিবুল, আরাফাত, নাঈম, সিয়ামসহ আরও কয়েক জনকে মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে।

পুলিশ আরও জানান, শ্রেণী কক্ষে ক্লাস নেওয়া শিক্ষক মোঃ বোরহান উদ্দিন মারপিট ঠেকাতে গেলে তাকেও মারপিট করে জখম করা হয়। পরে বিদ্যালয়ে অন্যান্য শিক্ষক-শিক্ষিকা সম্মিলিত ভাবে মারামারি ঠেকাতে গেলে তাদেরকেও অকথ্য ভাষায় গালিগালাজসহ মারপিট করার জন্য আক্রমন করা হয়।

এ ঘটনায় বিদ্যালয় জুড়ে আতঙ্ক সৃষ্টি হলে ছাত্র-ছাত্রীরা ভয়ে বিভিন্ন দিকবিদিক ছোটাছুটি করে বিদ্যালয় ত্যাগ করে চলে যায়।

এ বিষয়ে ঢাকা জেলার দোহার সার্কেলের এ এসপি আশরাফুল আলম বলেন, এ ঘটনায় দোহার থানার একটি মামলা দায়ের করেন বিদ্যালয়ের শিক্ষকরা। পরে প্রধান আসামী রকিবুল হাসান রকিব ওরফে রাহিম ওই দিন রাতে গ্রেপ্তার করে। পরে সোমবার (২০ মে) সকালে তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয় এবং অন্যান্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।