• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন

ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত


প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২৪, ৮:০৯ অপরাহ্ন / ২৮
ডিস্ট্রিক্ট ৩১৫বি১ এর লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প জয়যাত্রা অনুষ্ঠিত

এম রাসেল সরকারঃ পর্যটন নগরী কক্সবাজারে অবস্থিত বাংলাদেশ নৌ বাহিনী কর্তৃক পরিচালিত পাঁচ তারকা মানের হোটেল স্বপ্নীল সিন্ধুতে গত ১৭ থেকে ২০ ই এপ্রিল ২০২৪ লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প ২০২৪ জয়যাত্রা অনুষ্ঠিত হয়।

ক্যাম্পে উপস্থিত ছিলেন, মাননীয় জেলা গভর্ণর লায়ন মো: লুৎফর রহমান এম,জে,এফ ও তার স্পাউস ফাস্ট লেডি অফ দি ডিস্ট্রিক্ট ও ডিস্ট্রিক্ট জি এম টি কো-অর্ডিনেটর লায়ন শিরিন আক্তার রুবি। দ্বিতীয় ভাইস জেলা গভর্ণর লায়ন ডঃ সারোয়ার জাহান জামিল এম,জে,এফ, পিডিজি অনারারি কমিটির চেয়ারপারসন পিডিজি লায়ন বেনজির আহমেদ পি,এম,জে,এফ, ও তার স্পাউস পিডিজি লায়ন হেলেন আক্তার নাসরিন এম,জে,এফ, পিডিজি দেওয়ান নাসিরুল হক পি,এম,জে,এফ ও তার স্পাউস লায়ন প্রফেসর জুলেখা বেগম জুই এম,জে,এফ, এডিশনাল ডিআইজি টুরিস্ট পুলিশ কক্সবাজার জনাব আপেল মাহমুদ।

আরও উপস্থিতি ছিলেন কেবিনেট সেক্রেটারী লায়ন আশিকুজ্জামান চৌধুরী ইমন ও তার স্পাউস লায়ন আরফিন আজিজ সারিকা, কেবিনেট ট্রেজারার লায়ন মোহাম্মদ আসাদুজ্জামান লিটু ও তার স্পাউস লায়ন রোকসানা আক্তার রুমা, ডিস্ট্রিক্ট জি এল টি কো-অর্ডিনেটর মশিউর আহম্মেদ, লিও ইয়ুথ ক্যাম্প ডিরেক্টর শেখ মোসফেক কবির অভি ও তার স্পাউস ইনসিরা এমদাদ এনথেয়া, লিও ক্লাব চেয়ারম্যান মামুন আহাম্মেদ ও তার স্পাউস বিথীকা ইসলাম ,কনভেনশন চেয়ারম্যান লায়ন আনোয়ার পারভেজ সাগর ও স্পাউস রেহেনা আক্তার, কনভেনশন সেক্রেটারী শামীম আহম্মেদ ও স্পাউস রুনা ইসলাম, লিও স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান লায়ন তানভীর আহমেদ, লিও জেলা উপদেষ্টাবৃন্দ, মাল্টিপল লিও ডিস্ট্রিক্ট প্রেসিডেন্ট কাজী লামিয়া করিম, লিও প্রেসিডেন্ট ইয়াসরিব হাসান ইয়াস, লিও ডিস্ট্রিক্ট প্রেসিডেন্ট ডিস্ট্রিক্ট ৩১৫ এ১ বাধন আহমেদ, ক্যাম্প চেয়ারম্যান মোসতাকিম বিল্লাহ বিজয়, কো-চেয়ারম্যান নাইম আহম্মেদ, ভাইস প্রেসিডেন্ট আরিফ হোসেন, লিও ডিস্ট্রিক্ট সেক্রেটারি অরিত্র রহমান, ক্যাম্প সেক্রেটারী মো: আজিজুর রহমান, ক্যাম্প ট্রেজারার রিয়াদ আহমেদ শিমুল ‘সহ অর্ধশতাধিক লায়ন ও দেড় শতাধিক লিও সদস্য বৃন্দ।

গত ১৭ই এপ্রিল সন্ধ্যারাতে বাংলাদেশ রেলওয়ের, কমলাপুর ষ্টেশন থেকে প্রায় অর্ধ শতাধিক লায়ন ও প্রায় দেড় শতাধিক লিও সদস্যবৃন্দদের নিয়ে কক্সবাজার এক্সপ্রেস এর দু’টি রিজার্ভ বগি ও একটি এসি স্লিপার কোচে যাত্রা শুরু করে ১৮ই এপ্রিল সকালে লায়ন ও লিও সদস্যবৃন্দ কক্সবাজার পৌছায়। আরো একটি স্লিপার কোচে সিলেট থেকে ২২জন লিও সদস্য সরাসরি হোটেল এ পৌঁছান এবং সেদিন বিকেল থেকেই ক্যাম্পে অংশগ্রহণকারী লিওদের উপস্থিতিতে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক প্রতিযোগীতার আয়োজন করা হয়, যার মধ্যে উল্লেখযোগ্য- কবিতা আবৃতি, একক অভিনয়, গান, নাচ, উপস্থিত বক্তৃতা ইত্যাদি।

রাতে স্থানীয় শিল্পীদের মনোমুগ্ধকর উপস্থাপনার মধ্য দিয়ে লাইভ কনসার্ট এবং সবশেষে রাতের খাবরের মধ্য দিয়ে প্রথম দিনের সমাপ্তি ঘটে। দ্বিতীয় দিন সকালে মাননীয় জেলা গভর্ণর কে “গ্র্যান্ড রিসিপশনে” ‘র মধ্য দিয়ে মূল অনুষ্ঠানের শুভ আরম্ভ করা হয়, পরবর্তীতে সকল ক্লাবের লিওদের নিজ নিজ ক্লাবের ব্যানার নিয়ে একটি জমকালো প্যারেড সম্পন্ন হয়।

এছাড়াও আগামী নেতৃত্ব গড়ার লক্ষে এই ক্যাম্পে “ইয়ুথ লিডারশীপ” ওয়ার্কশপেরও ব্যবস্থা করা হয়। যেখানে, লিডারশীপের উপরে মূল্যবান সব তথ্য ও দিক নির্দেশনা তুলে ধরেন ওয়ার্কশপের ফ্যাকালটি লিও থেকে লায়ন এবং পরবর্তীতে ফাউন্ডার জেলা গভর্ণর, ডিজি অনারারী কমিটি চেয়ারপারসন , সেকেন্ড সেঞ্চুরি এমবাসেডর পিডিজি বেনজির আহমেদ পি,এম,জে,এফ। ওয়ার্কশপের দ্বিতীয় ধাপে, জেলার কেবিনেট সেক্রেটারী লায়ন মোঃ আশিকুজ্জামান চৌধুরী ইমন, তিনটি ভিন্ন ধর্মী লিডারশীপ গেমের মাধ্যমে কিভাবে টিম বিল্ডআপ করা যায় তা তুলে ধরেন। বিকেলে ক্যাম্পে অংশগ্রহণকারী সকল লিও সদস্য ছেলে ও মেয়েদের পৃথক পৃথক খেলার মধ্য দিয়ে ক্রীড়া প্রতিযোগিতা ও সন্ধ্যায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে, ব্যানকুয়েট অনুষ্ঠান সম্পন্ন হয়। এ সময় জেলা গভর্ণর ও উপস্থিত জেলার নেতৃবৃন্দের হাত থেকে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। উপস্থিত নেতৃবৃন্দদের লিও জেলা প্রেসিডেন্ট এর পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়, নেতৃবৃন্দ পৃথক পৃথক বক্তব্যে জয়যাত্রা ক্যাম্পের সফলতার জন্য লিও জেলা ও এর সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।পরবর্তীতে মনোমুগ্ধকর আতশবাজির ঝলকানি ও ডিজে গানের তালে তালে “জয়যাত্রা” থিমের উপরে ক্যাম্প ফায়ার সম্পন্ন হয়।

তৃতীয় দিন সকালে বিচ ক্লিনিং সার্ভিস প্রোগ্রাম ও রং খেলা হয়। পরিশেষে মাননীয় জেলা গভর্ণর লায়ন মোঃ লুৎফর রহমান এম,জে,এফ ক্যাম্পে যোগদান ও আন্তরিক উপস্থিতির জন্য সকল লায়ন ও লিও নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপনের মধ্য দিয়ে একটি কালারফুল ও শিক্ষনীয় লায়ন্স ইন্টারন্যাশনাল লিও ইয়ুথ ক্যাম্প ২০২৪ ” জয়যাত্রা” এর পরিসমাপ্তি করেন। জয়যাত্রার যাত্রা অব্যাহত থাকুক, চলুক অবিরাম গতিতে গ্রেটার ফেলোশিপ, বেটার সার্ভিস।