• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:০৮ অপরাহ্ন

ডিবি পুলিশ পরিচয়ে যদি কেউ গাড়িতে উঠতে বললে কী করতে হবে-ডিবি প্রধান হারুন


প্রকাশের সময় : জানুয়ারী ৪, ২০২৩, ১:২৭ পূর্বাহ্ন / ২৩
ডিবি পুলিশ পরিচয়ে যদি কেউ গাড়িতে উঠতে বললে কী করতে হবে-ডিবি প্রধান হারুন

মোঃ রাসেল সরকার,ঢাকাঃ ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ মাঝে মাঝেই আসে। তবে সব সময় যে এতে গোয়েন্দা বাহিনী জড়িত থাকে বিষয়টা এমন নয়। তাই ডিবি পুলিশ পরিচয় দিলেই গাড়িতে উঠবেন না, যাচাই করবেন। এমন পরামর্শ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ।

তিনি জানিয়েছেন, এমন কোনো ঘটনা ঘটলে প্রয়োজনে আশেপাশের মানুষের সাহায্য নিবেন। সচেতন হলেই অপ্রীতিকর সমস্যার সমাধান সম্ভব। সোমবার (২ জানুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ছিনতাই চক্রের ৫ সদস্য গ্রেফতার প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ডিবি প্রধান বলেন, অনেকেই আমাদের নাম ব্যাবহার করে তুলে নিয়ে যায়। কেউ ডিবি পুলিশ বললেই গাড়িতে উঠে যাবেন না। আপনারা ভুয়া ডিবি পুলিশ কিনা তা যাচাই করবেন। প্রয়োজনে জরুরি সেবার ‘৯৯৯’ নম্বরে কল দিয়ে নিশ্চিত হবেন।

যারা অভিযোগ দিয়েছে আমরা সেই ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করেছি। যাদের গ্রেফতার করেছি আমরা তাদের রিমান্ডে আনছি। যাতে এদের সঙ্গে আর কারা কারা জড়িত তা শনাক্ত করা যায়। সব ইস্যুতেই কাজ করা হচ্ছে বলে জানান হারুন অর রশিদ। এর আগে, রবিবার (১ জানুয়ারি) ঢাকেশ্বরী মন্দির এলাকা হতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (মতিঝিল) বিভাগ বিশেষ অভিযান পরিচালনায় ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ৫ সদস্যকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন- লিথুয় সুর (২৭), মো. হারুন (৩৮), জোবায়ের হোসেন পারভেজ (২৮), মো. আরিফ হোসেন (২৯) ও খোকন চন্দ্র দেবনাথ (৪২)। এ তাদের হাত থেকে ২টি কালো রংয়ের নোয়া-মাইক্রোবাস, ১টি সাদা রংয়ের ভোর প্রাইভেটকার, ২টি পুলিশের রিফ্লেক্টিং ভেস্ট ও ১টি হ্যান্ডকাপ জব্দ করা হয়।