• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বর্ণাঢ্য সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২, ২০২৪, ১২:২৪ অপরাহ্ন / ২৮
ডিএমপির ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বর্ণাঢ্য সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৯তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজারবাগ পুলিশ লাইনস্ মাঠে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোঃ মোস্তাফিজুর রহমান বিপিএএ। বিশেষ অতিথি হিসেবে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম-বার, পিপিএম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার)। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনে সহায়তার জন্য আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান ডিএমপি কমিশনার।

সাংস্কৃতিক সন্ধ্যায় বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদের পরিবেশনা দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। তাঁরা পরিবেশন করেন দলীয় নৃত্য ও দেশাত্মবোধক গান। এরপর আমন্ত্রিত শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনায় চলতে থাকে বর্ণিল অনুষ্ঠান। আমন্ত্রিত শিল্পীদের মধ্যে ছিলেন ওপার বাংলার জনপ্রিয় গায়ক, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক অনুপম রায়।

এছাড়া অনুষ্ঠানে নাচে-গানে মুগ্ধ করেন আন্তর্জাতিক সঙ্গীত ফ্র্যাঞ্চাইজি কোক স্টুডিও বাংলা ও বাংলাদেশের বিখ্যাত এবং জনপ্রিয় ব্যান্ড মাইলস। হাজারো পুলিশ সদস্যের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানে ঢাকাস্থ অতিরিক্ত আইজিপিগণ, ডিআইজিগণ, পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণসহ তাঁদের স্পাউজগণ উপস্থিত ছিলেন।

“সেবা ও সদাচার, ডিএমপি’র অঙ্গীকার”- এই প্রতিপাদ্যকে উপজীব্য করে নানান আনুষ্ঠানিকতায় জমকালো আয়োজনের মধ্যদিয়ে উদযাপিত হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৯তম প্রতিষ্ঠা দিবস। বৃহস্পতিবার নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিনটি পালন করে ডিএমপি।