• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন

ডিএমপির নতুন কমিশনার ফারুক, ঢাকা রেঞ্জ ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম


প্রকাশের সময় : অক্টোবর ২৩, ২০২২, ১:৫৪ অপরাহ্ন / ১৭
ডিএমপির নতুন কমিশনার ফারুক, ঢাকা রেঞ্জ ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম

বিশেষ প্রতিবেদক, ঢাকা: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পুলিশ স্টাফ কলেজের রেক্টর অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন। অপরদিকে শূন্য হওয়া ঢাকা রেঞ্জের ডিআইজি পদে নিয়োগ পেয়েছেন ডিএমপি অতিরিক্ত কমিশনার সৈয়দ নুরুল ইসলাম। রোববার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. হারুন-অর-রশীদ স্বাক্ষরিত পৃথক দুই প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।প্রজ্ঞাপনে বলা হয়, নতুন ডিএমপি কমিশনারের আদেশ আগামী ২৯ অক্টোবর থেকে কার্যকর হবে।

অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুক পুলিশের ১২তম বিসিএস কর্মকর্তা। তিনি এর আগে সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপাল, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি, রংপুর রেঞ্জের ডিআইজি ঢাকা অতিরিক্ত কমিশনার, থাকার অতিরিক্ত ডিআইজি, ময়মনসিংহ কিশোরগঞ্জ ঝালকাঠি ও ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তাঁর বাড়ি টাঙ্গাইল জেলায়।

সৈয়দ নুরুল ইসলাম পুলিশের ২০তম বিসিএসের কর্মকর্তা। তিনি ডিএমপির ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন। একই সঙ্গে নারায়ণগঞ্জ, কুমিল্লা ও ময়মনসিংহ জেলায় পুলিশ সুপারসহ পুলিশের একাধিক বিভাগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন। সাহসী ভূমিকায় বিপিএম ও পিপিএম (বার) পদকও রয়েছে তাঁর ঝুলিতে।