• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে আগ্নেয়াস্ত্রাসহ গ্রেপ্তার ২ : জেলা পুলিশের সংবাদ সম্মেলন


প্রকাশের সময় : মে ৮, ২০২৩, ৬:১৪ অপরাহ্ন / ৫১
ঠাকুরগাঁওয়ে আগ্নেয়াস্ত্রাসহ গ্রেপ্তার ২ : জেলা পুলিশের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁওয়ে আগ্নেয়াস্ত্র সহ লতিফ ওরফে ফুচকুন (২৬) ও রানা মিষ্টার (২৮) নামের দু জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ বিষয়ে সোমবার দুপুরে ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঠাকুরগাঁও পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ৪ নং বড় পলাশবাড়ী ইউনিয়নের দক্ষিণ দুয়ারী জিয়াবাড়ি এলাকার মৃত কলিম উদ্দিনের ছেলে সবুর হাসান ওরফে জুলুন (২৬) এর কাছ থেকে ১৩০ বোতল ফেনসিডিল, তার ব্যবহৃত মোটরসাইকেল ও মোবাইল ফোন জব্দ করা হয়।

এ ঘটনায় জেলা গোয়েন্দা শাখার এসআই নিরস্ত্র জহুরুল ইসলাম বাদী হয়ে বালিয়াডাঙ্গী থানায় মামলা দায়ের করেন। আসামিকে জিজ্ঞাসাবাদে বের হয়ে আসে আরও নতুন তথ্য সবুর হাসান অবৈধ আগ্নেয়াস্ত্র সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করেন।

তার তথ্য মতে আবার অভিযান চালিয়ে বালিয়াডাঙ্গির রতন দিঘী গ্রামের ইসরাইল ওরফে পানিপথের ছেলে রাকিব হাসান ওরফে লতিফ ওরফে ফুচকুন কে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে রাকিব তথ্য দেয় যে তার একটি আগ্নেয়াস্ত্র আছে যা তার আপন চাচাতো ভাই বালিয়াডাঙ্গির রতন দিঘী গ্রামের ইদ্রিস আলীর ছেলে রানা মিস্টার এর কাছে রাখা আছে। তার তথ্য মোতাবেক অভিযান চালিয়ে রানা মিস্টারকে তার নিজ বাড়ি[ হতে গ্রেফতার করা হয়। সেখানে চটের ব্যাগের ভেতরে রক্ষিত শপিং ব্যাগ দ্বারা প্যাচানো অবস্থায় ট্রিগার, ফায়ারিং পিন ও ব্যারেল সংযুক্ত একটি সচল আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

পরবর্তীতে জেলা গোয়েন্দা শাখার এসআই নবিউল ইসলাম বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯-ক ধারায় একটি মামলা দায়ের করেন।