• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন

টুঙ্গিপাড়ায় ২ দিনব্যাপী শিশু মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত


প্রকাশের সময় : মে ১৮, ২০২২, ১:০৭ পূর্বাহ্ন / ১৪৯
টুঙ্গিপাড়ায় ২ দিনব্যাপী শিশু মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ২ দিনব্যাপী শিশু মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

জেলা তথ্য অফিস, গোপালগঞ্জ কর্তৃক তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধনী শীর্ষক প্রকল্পের আওতায় ২ দিনব্যাপী (১৭-১৮ মে) টুঙ্গিপাড়া উপজেলার ২১নং কেড়াইলকোপা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ “শিশু মেলা” শুরু হয়। শিশু মেলায় বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা শেষে শিশুদের সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা, শিশু-শিক্ষক-অভিভাবক সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন করা হয়। উপজেলা পরিষদের সরকারি / বেসরকারী বিভিন্ন দপ্তর, সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও, নারী ও শিশু উন্নয়নে সচেতনতামূলক স্টল সহ একাধিক স্টল এ শিশু মেলায় অংশগ্রহণ করে।

এর আগে আজ মঙ্গলবার (১৭ মে) সকাল ১০ টায় এক বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়। র‍্যালী শেষে মেলা উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন গোপালগঞ্জ জেলা তথ্য অফিসার মুঈনুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল।

আরো উপস্থিত ছিলেন টুঙ্গিপাড়া পৌর আ. লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক বি এম ফোরকান আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সোফিদা আক্তার জোনাকী।

এ সময় টুঙ্গিপাড়া উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং টুঙ্গিপাড়া উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যানগণ ও জেলায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।উদ্বোধন ও আলোচনা সভা শেষে অতিথিরা মেলার স্টল পরিদর্শন করেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।