• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:১৫ অপরাহ্ন

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে আইন সচিব ও জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের নেতৃবৃন্দের শ্রদ্ধা


প্রকাশের সময় : জানুয়ারী ১, ২০২৩, ১২:০৯ পূর্বাহ্ন / ২১
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে আইন সচিব ও জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের নেতৃবৃন্দের শ্রদ্ধা

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার।

শনিবার দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের নবগঠিত কমিটির সভাপতি এ.এইচ. এম হাবিবুর রহমান ভূঁইয়া ও সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান বিচার বিভাগীয় কর্মকর্তাগণদের সাথে নিয়ে পৃথকভাবে বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় আইন ও বিচার বিভাগের সলিসিটর রুনা নাহিদ আকতার,যুগ্মসচিব (প্রশাসন -২) শেখ গোলাম মাহবুব, যুগ্মসচিব (বাজেট ও উন্নয়ন) শেখ হুমায়ূন কবীর, উপসচিব (প্রশাসন-২) এস. মোহাম্মদ আলী, উপসচিব শাহরিয়ার মাহমুদ আদনান, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. আছাদুজ্জামান, গোপালগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) হায়দার আলী খন্দকার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া, অতিরিক্ত জেলা প্রশাসক একেএম হেদায়েতুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মোহাইমিনুল ইসলাম, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল মামুন, সিনিয়র সহকারী সচিব (বিচার শাখা -৫) তৈয়বুল হাসান, সচিবের একান্ত সচিব এস. এম. মাসুদ পারভেজ, সিনিয়র সহকারী সচিব (বিচার শাখা-১) মোর্শেদ আল মামুন ভূঁইয়া, সিনিয়র সহকারী সচিব (বিচার শাখা-৮) মো. একরামুল হক শামীম, গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা আ. হান্নান মোল্লা সহ বিচার বিভাগের অন্যান্য বিচারকগণ, কর্মকর্তা- কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে পবিত্র ফাতেহা ও দরুদ পাঠ শেষে তারা সকলে ‘৭১-এর মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের, ‘৭৫ -এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

পরে আইন সচিব বঙ্গবন্ধু ভবনে সংরক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এছাড়াও বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক সংরক্ষিত পরিদর্শন বইয়ে পৃথক পৃথকভাবে মন্তব্য লিখে তাতে স্বাক্ষর করেন।

এর আগে আইন সচিব গোপালগঞ্জ সার্কিট হাউজে পৌঁছালে সেখানে তাকে গোপালগঞ্জ বিচার বিভাগের পক্ষ থেকে সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) হায়দার আলী খন্দকার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া তাকে ফুল দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

এছাড়াও বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন, গোপালগঞ্জ শাখার সভাপতি গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের নাজির জাকির হোসেন উকিল ও সাধারণ সম্পাদক চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা মো. মনিরুল ইসলাম ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।