• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:৫৬ পূর্বাহ্ন

টিপু ও প্রীতি হত্যা: ৬ দিনের রিমান্ডে মুসা


প্রকাশের সময় : জুন ১০, ২০২২, ১০:৩৩ অপরাহ্ন / ৯১
টিপু ও প্রীতি হত্যা: ৬ দিনের রিমান্ডে মুসা

মো: রাসেল সরকারঃ রাজধানীর শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম হত্যার অন্যতম পরিকল্পনাকারী সুমন সিকদার ওরফে মুসার ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১০ জুন) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা রিমান্ডের এ আদেশ দেন।ইন্টারপুলের মাধ্যমে ওমান থেকে গ্রেফতার মুসাকে এদিন আদালতে হাজির করে ১৫ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার মুসাকে।

আবেদনে বলা হয়, মূল শুটার মাসুম মোহাম্মদ আকাশ এবং অপর সন্দিগ্ধ আসামি নাসিরুদ্দিন মানিক আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এ আসামি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আছে মর্মে তাদের জবানবন্দি পর্যালোচনায় জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুসা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। এ ঘটনায় অজ্ঞাত আসামি গ্রেফতার ও হত্যার ঘটনায় ব্যবহৃত অস্ত্র উদ্ধারের জন্য এবং মামলার মূল রহস্য উদঘাটনের লক্ষ্যে আসামিকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।

রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। আসামিপক্ষে অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন চৌধুরী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত মুসার ছয় দিনের রিমান্ডের আদেশ দেন।
গত ২৪ মার্চ রাত পৌনে ১০টার দিকে মতিঝিল এজিবি কলোনী কাঁচা বাজার সংলগ্ন রেস্টুরেন্ট থেকে বাসায় ফেরার পথে শাহজাহানপুর আমতলা ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে অজ্ঞাত দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি। টিপুর গাড়িচালক গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতদের আসামি করা হয়।