• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১২ অপরাহ্ন

টাউন জৈনকাঠীতে সিডিসির সঞ্চয় টাকা হস্তান্তর করেন কাউন্সিলর নিজামুল হক নিজাম


প্রকাশের সময় : জানুয়ারী ২৫, ২০২৪, ৯:৪৮ অপরাহ্ন / ১৮
টাউন জৈনকাঠীতে সিডিসির সঞ্চয় টাকা হস্তান্তর করেন কাউন্সিলর নিজামুল হক নিজাম

সোহেল মোল্লা, পটুয়াখালীঃ পটুয়াখালীর টাউন জৈনকাঠী (সিডিসি) প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের সদস্যদের মাঝে তাদের গচ্ছিত সঞ্চয় টাকা হস্তান্তর করা হয়েছে। পৌরসভার ১নং ওয়ার্ডের সিডিসির সভাপতি কাউন্সিলর নিজামুল হক (নিজাম) এ টাকা হস্তান্তর করেন এবং একই প্রকল্পের সহ-সভাপতি পৌরসভার ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর নাহিদা আক্তার পারুল উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার বিকেল ৪ টায় টাউন জৈনকাঠী ছাত্রাবাস মাঠে এক আলোচনা সভার আয়োজনের মধ্য দিয়ে সদস্যদের সঞ্চয় টাকা হস্তান্তর করা হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্প (CDC) এর প্রজেক্ট ম্যানেজার মোঃ মহসিন আলী, (সি,ও) পুস্প বৈরাগী, (সি,এফ) শিউলি ও স্নেহা, (এসিএফ) বেবী ও আসমা, টাউন জৈনকাঠী সিডিসি- দলের সভাপতি জেসমিন নাহার জুই,সম্পাদক সাবানা ও ক্যাশিয়ার মাহবুবা জেরিন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত গণমাধ্যমকর্মীরা।

টাউন জৈনকাঠী সিডিসির ১৩টি দলে ২৪৬ জন সদস্যদের মোট ৩ লক্ষ ৭ হাজার ৫১০ টাকা সঞ্চয় জমা হয়েছিলো। যাহা প্রতিটি সদস্যদের নিজ সাক্ষরে প্রদান করা হয়।

এ সময় ১নং ওয়ার্ড কাউন্সিলর ও জৈনকাঠী সিডিসি-এর সভাপতি নিজামুল হক নিজাম বলেন, গত সাড়ে চার বছর আগে মাত্র ২০ টাকার সঞ্চয় দিয়ে প্রকল্প শুরু করা হয়েছে। এরই মধ্যে জৈনকাঠীতে উন্নয়ন মুলক কাজ, রাস্তা ঘাট নির্মাণ, টিউবওয়েল, পুষ্টি ভাতা, শিক্ষা ভাতা, ব্যাবসয়ী ভাতা সহ নানান বরাদ্দের ৬২ লক্ষাধিক টাকা প্রকল্প বরাদ্দ দিয়েছেন। মাত্র ৬ মাস বাকি থাকতেই সদস্যদের সঞ্চয় টাকা হস্তান্তর করা হয়েছে কাটন একটি কুচক্রী মহল এই টাকা নিয়ে নানান গুজব ছড়াচ্ছে তাই লাভ অংশ ছাড়াই সদস্যদের সঞ্চয় টাকা হস্তান্তর করা হয়েছে। আগামী ৯ মার্চ নির্বাচনে তৃতীয় বারের মতো জয়লাভ করতে পারলে এই প্রকল্প জনগণের সার্থে আবার আনা হবে এবং সদস্যদের লাভ অংশ সহ প্রদান করা হবে।

তিনি আরও বলেন ১৩ বছর কাউন্সিলর ছিলাম সেটাও আপনাদের ভোটে আগামী নির্বাচনে আমাকে ভোট দিবেন কি না দিবেন সেটাও আপনাদের হাতে। যদি যোগ্য হই মা বোনেরা ভোট দিয়েন আর অযোগ্য মনে করলে দিয়েন না। তবে ১নং ওয়ার্ড বাসীর ভাগ্য উন্নয়নে একজন দক্ষ কাউন্সিলর জরুরী। এসময় তিনি নারীদের জন্য তিনতলা হাসপাতাল নির্মান করার প্রতিশ্রুতি দেন এবং আগামী ৯ তারিখ পটুয়াখালী পৌরসভা নির্বাচনে তৃতীয় বারের মতো প্রার্থী হতে যাচ্ছেন সবার দোয়া কামনা করেন।