• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

টাংগাইলের ঘাটাইলে আ.লীগের সংবাদ সম্মেলনের বিরুদ্ধে পাল্টা সংবাদ সম্মেলন অপর গ্রুপের


প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৩, ৪:২৮ অপরাহ্ন / ৫৮
টাংগাইলের ঘাটাইলে আ.লীগের সংবাদ সম্মেলনের বিরুদ্ধে পাল্টা সংবাদ সম্মেলন অপর গ্রুপের

নিজস্ব প্রতিবেদক, টাংগাইলঃ টাঙ্গাইলের ঘাটাইলে গত ২ মার্চ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম লেবুর সংবাদ সম্মেলনের বিরুদ্ধে পাল্টা সংবাদ সম্মেলন করলেন আওয়ামীলীগের অপর একটি গ্রুপ। উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির হল রুমে সোমবার এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। আওয়ামীলীগের সংবাদ সম্মেলনের বিরুদ্ধে পাল্টা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, আনেহলা ইউপি চেয়ারম্যান তালুকদার মো. শাহজাহান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ৬ই জুন ২০২২ইং তারিখ কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে মোঃ শহিদুল ইসলাম লেবুকে সভাপতি ও আব্দুর রহিম মিয়াকে সাধারণ-সম্পাদক ঘোষনা করা হয়। পরে সকলের সমন্বয়ে পুর্নাঙ্গ কমিটি করার নির্দেশ দেয়া হয়। কিন্তু ২৮ জানুয়ারি উপজেলা আওয়ামীলীগের পুর্নাঙ্গ কমিটির নাম ঘোষনা করা হয়। তাদের অভিযোগ গণতান্ত্রিক পদ্ধতি অনুসরণ না করে পদ বাণিজ্য করে এক তরফা ভাবে নবগঠিত কমিটি ঘোষনা করা হয়। যেখানে বিতর্কিত, পক্ষপাতদুষ্ট, অনুপ্রবেশকারী, হাইব্রিড ও স্বাধীনতা বিরোধীরাও রয়েছে ।

পুর্নাঙ্গ কমিটি ঘোষনার পর থেকেই মোতালেব ও শাহজানের নেতৃত্বে আওয়ামীলীগের একটি বড় অংশ বিক্ষুব্ধ হয়ে ওঠে। উপ্তপ্ত হয়ে উঠে ঘাটাইলের আওয়ামী রাজনীতি। পুর্নাঙ্গ কমিটি প্রত্যাখ্যান করে চলতে থাকে বিক্ষোভ ও সড়ক অবরোধের মত ঘটনা।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মোতালেব হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক সাইফুর রহমান মঞ্জু, পৌর আওয়ামীলীগের সাবেক আহবায়ক মোঃ খলিলুর রহমান তালুকদার, সাবেক ভাইস-চেয়ারম্যান আরিফ হোসেন, যুবলীগের সভাপতি সুলতান মাহমুদ সুজন, সাধারন সম্পাদক জুয়েল মিয়া, মহিলা ভাইস-চেয়ারম্যান শাহীনা সুলতানা শিল্পী, দিগলকান্দি ইউপি চেয়ারম্যান রেজাউল করিম মন্টুসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।

এ ব্যপারে শহিদুল ইসলাম লেবুর কাছে জানতে তার ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোনটি রিসিভ করেননি।