• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

ঝিকরগাছার দেউলিতে ছিন্নমুল, বয়স্ক, পথশিশু পুনর্বাসন কেন্দ্র ও এতিমখানা’র উদ্বোধন অনুষ্ঠিত


প্রকাশের সময় : মার্চ ৯, ২০২৪, ৯:৪৬ পূর্বাহ্ন / ১১৩
ঝিকরগাছার দেউলিতে ছিন্নমুল, বয়স্ক, পথশিশু পুনর্বাসন কেন্দ্র ও এতিমখানা’র উদ্বোধন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ যশোরের ঝিকরগাছার দেউলিতে হযরত শাহাজালাল (রহঃ) মোস্তফা হোসনেয়ারা, ছিন্নমুল, বয়স্ক, পথশিশু পুনর্বাসন কেন্দ্র ও মডেল এতিমখানা এবং উন্মুক্ত কবর স্থান এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

৮ মার্চ শুক্রবার বিকালে, যশোরের ঝিকরগাছার উপজেলার দেউলি গ্রামে উক্ত হযরত শাহাজালাল (রহঃ) মোস্তফা হোসনেয়ারা, ছিন্নমুল, বয়স্ক, পথশিশু পুনর্বাসন কেন্দ্র ও মডেল এতিমখানা এবং উন্মুক্ত কবর স্থানের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক দেশ সেরা উদ্ভাবক মোঃ মিজানুর রহমান এর সভাপতিত্বে,
এসময় এদিন শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর জেলা পরিষদ এর সুযোগ্য প্যানেল চেয়ারম্যান মোঃ সালেহ আহমেদ (মিন্টু )।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৭ নং নাভারণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শাহাজান আলী, সুদুর ঢাকা থেকে আগত মাসিক অগ্নি বার্তা’র উপদেষ্টা সম্পাদক, বিশিষ্ট সমাজসেবক লায়ন- মোঃ মোস্তাফিজুল আজম মামুন, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব মোঃ মাওলা বক্স, এবং অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, নাভারন ফজিলাতুন্নেছা মহিলা কলেজের প্রভাষক ও বিশিষ্ট সাংবাদিক আসাদুজ্জামান আসাদ।

এছাড়াও উক্ত হযরত শাহাজালাল (রহঃ) মোস্তফা হোসনেয়ারা, ছিন্নমুল, বয়স্ক, পথশিশু পুনর্বাসন কেন্দ্র ও মডেল এতিমখানা এবং উন্মুক্ত কবর স্থানের জমি দাতা মোছাঃ হোসনেয়ারা বেগম এর পুত্র বিশিষ্ট সমাজসেবক মোঃ খোরশেদ আলম ও বিশিষ্ট সমাজসেবক ফয়েজ আহমেদ এর সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, মানব সেবা সংগঠন প্রতিষ্ঠাতা সভাপতি, মোঃ জিয়াউর রহমান ( ফেনী), মাসিক অগ্নি বার্তা’র সম্পাদক গোলাম মোস্তফা (ঢাকা), সাংবাদিক সোয়েব মজুমদার, সমাজ সেবক ও কবি, শিল্পী মোছাঃ ফরিদা সুলতানা, মানবাধিকার কর্মী ও সাংবাদিক মোঃ শাফিউর রহমান, সমাজসেবক ও শিক্ষা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইকবাল হোসেন, ডাঃ শহিদুল্লাহ আনসারী, মানবতার ফেরিওয়ালা মোঃ আবুল বাশার, কবি ও মানবাধিকার কর্মী মোঃ কাজী খলিল, কবি আলী হোসেন, ঠাকুরগাঁও, সদর থেকে আগত মোঃ সিরাজুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম স্বপন সহ অন্যান্য আগতরা ও অত্রাঞ্চলের এলাকাবাসী এবং সংবাদ কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শুরুতে প্রথমে দোয়া মোনাজাত করা হয় এবং সংক্ষিপ্ত আলোচনা শেষে ফিতা কেটে উদ্বোধনের মধ্য দিয়ে ছিন্নমূল, বয়স্ক ও এতিম শিশুদেরকে খাবার- ভাত-মাংস খাওয়ানো হয়।
এছাড়াও ঢাকা, কুমিল্লা, ঝিনেদাহ, মাগুরা ও অন্যান্য জেলা থেকে আগত অতিথিগণ উদ্ভাবক মিজানের সেবামূলক কর্মকাণ্ডকে স্বাগত জানানো এবং তার এই সেবামূলক কাজে সহযোগীতার মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করা সহ সমাজদরদী দেশবাসী ও প্রবাসীদের সহযোগিতা কামনা প্রকাশ করেন। এছাড়া আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন অতিথিগণ।