• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২১ অপরাহ্ন

ঝালকাঠি ১ ও ২ আসনে ব্যারিস্টার শাহজাহান ও আমির হোসেন আমু বেসরকারি ভাবে নির্বাচিত


প্রকাশের সময় : জানুয়ারী ৮, ২০২৪, ৮:১৮ পূর্বাহ্ন / ৩০
ঝালকাঠি ১ ও ২ আসনে ব্যারিস্টার শাহজাহান ও আমির হোসেন আমু বেসরকারি ভাবে নির্বাচিত

ইমাম বিমানঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ১২৫ ঝালকাঠি -১ ( রাজাপুর – কাঠালিয়া) ও সংসদীয় আসন ১২৬ ঝালকাঠি-২ ( ঝালকাঠি-নলছিটি ) থেকে নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম ও আমির হোসেন আমু বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

রোববার রাতে রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানাযায়, ঝালকাঠি-১ আসনের ৯০ টি ভোট কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে ৯৫ হাজার ৪৭৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির আবু বকর সিদ্দিক গোলাপ ফুল প্রতিক নিয়ে পেয়েছেন ০১ হাজার ৬২৪ ভোট। এছাড়াও অন্যান্য প্রার্থীদের মধ্যে ট্রাক প্রতিকে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার আবুল কাশেম ফখরুল ইসলাম পেয়েছেন ৩৭০ভোট, প্রার্থীতা থেকে সরে যাওয়া এম মনিরুজ্জামান মনির ঈগল প্রতিকে পেয়েছেন ৬২৫ ভোট, বাংলাদেশ কংগ্রেস পার্টি মজিবুর রহমান ডাব প্রতিকে পেয়েছেন ১৪২ভোট, তৃণমূল বিএনপি মনোনীত সোনালী আঁশ প্রতিকে জসিম উদ্দিন তালুকদার পেয়েছেন ২৮২ভোট, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতিকে এজাজুল হক এজাজ পেয়েছেন ১২৭২ ভোট ও সাংস্কৃতিক মুক্তিজোট মনোনীত মামুন সিকদার ছড়ি প্রতিকে পেয়েছেন ৯৭ভোট। এ আসনে মোট ভোটাধিকার প্রয়োগ করেছেন ১লাখ ১৩ হাজার ১৫জন। এর মধ্যে বৈধ ভোট ৯৯৮৯০টি এবং বাতিল হয়েছে ১ হাজার ৪শত ২৫টি।

অপরদিকে ঝালকাঠি-২ (ঝালকাঠি সদর -নলছিটি) আসনে নৌকা প্রতিক নিয়ে আওয়ামী লীগ প্রার্থী আমির হোসেন আমু ১৪৭টি কেন্দ্রে প্রাপ্ত ফলাফলে ১ লাখ ৩৭ হাজার ১ ভোট পেয়ে টানা চতুর্থ বারের মতো বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির নাসির উদ্দিন ইমরান পেয়েছেন, ৪ হাজার ৩১৪ ভোট এবং আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মো. ফোরকান পেয়েছেন ৩ হাজার ২৫০ ভোট।

ঝালকাঠি -২ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ১৫৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৩ হাজার ৯০০ জন ও নারী ভোটার ১ লাখ ৬৮ হাজার ২৫৪ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। রবিবার রাতে জেলা প্রশাসক কার্যালয়ের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কক্ষ থেকে সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আ. সালেক এ তথ্য নিশ্চিত করেছেন।