• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

ঝালকাঠির নবগ্রাম ছফেদিয়া দাখিল মাদ্রাসার পূণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত


প্রকাশের সময় : এপ্রিল ১৪, ২০২৪, ৯:৩৫ অপরাহ্ন / ১৭
ঝালকাঠির নবগ্রাম ছফেদিয়া দাখিল মাদ্রাসার পূণর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত

ইমাম বিমান, ঝালকাঠিঃ ঝালকাঠি জেলার সদর উপজেলাধীন নবগ্রাম ছফেদিয়া দাখিল মাদ্রাসার প্রক্তন ছাত্রদের আয়োজনে পূণর্মিলনী অুষ্ঠান অনুষ্ঠিত হয়। ১৪ এপ্রিল রবিবার সকালে ৯টায় প্রাক্তন ছাত্রদের উপস্থিতিতে মাদ্রাসা সবুজ চত্তর প্রাঙ্গন এক মিলন মেলায় পরিনত হয়।

সকাল ১০টায় প্রক্তান (এসএসসি ব্যাচ ১৯৯৫) ছাত্র মো: হাবিবুল্লাহ খান রাজার সঞ্চালনায় প্রাক্তন ছাত্র ক্বারী মোহাম্মাদ মিজবাহ বিন বাশারের কন্ঠে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করার মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। তেলোয়াত শেষে মাদ্রাসা শিক্ষার্থীদের সম্মেলিত কন্ঠে জাতীয় সংঙ্গীত পরিবশন করা হয়। জাতীয় সংঙ্গীত শেষে প্রাক্তন ছাত্র মো: আশরাফুল ইসলাম আলিম (২০১৭ ব্যাচ) এর নেতৃত্বে সম্মেলিত কন্ঠে একটি ইসলামি সংঙ্গীত পরিবেশন করা হয়।

পরে পূণর্মিলনী অনুষ্ঠান ২০২৪ অনুষ্ঠানের সভাপতি ছায়িদা সুলতানা স্বাগত বক্তব্য রাখেন। সভাপতির বক্তব্য শেষে মাদ্রাসার বর্তমান ও প্রাক্তন ছাত্রদের মধ্য থেকে হামদ ও নাত, কোরআন তেলোয়াত পরিবেশন করেন। পরে বিভিন্ন সনের এসএসসি ব্যাচের প্রাক্তন ছাত্রদের মধ্য থেকে আলোচনা অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, মাওলানা মুজাহিদুল ইসলাম, মাও: মো: নূরুল হক, মো: তৈয়বুর রহমান, মো: ইউনুস শীরফ, মো: বেলায়েত হোসেন সহ আরো অনেকে । প্রাক্তন ছাত্রদের সংক্ষিপ্ত আলোচনা শেষে অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থী, হাফেজ ও দাতা সদস্যদের সম্মামনা ক্রেষ্ট প্রদান করেন।

প্রতিষ্ঠানের সভাপতি ছায়িদা সুলতানা এলাচির সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, ঝালকাঠি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, ৩নং নবগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুল হক আকন্দ, সাবেক চেয়ারম্যান ওয়ালিউর রহমান হিরু, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মশিউর রহমান ভুলু, নবগ্রাম জেবুন্নেচ্ছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, নবগ্রাম মডেল হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো: আক্তার হোসেন প্রমুখ।