• ঢাকা
  • শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:১৬ অপরাহ্ন

ঝালকাঠিতে ভ্রাম্যমান আদালতে পঁয়ত্রিশ সহাস্রাধিক টাকা জরিমানা আদায়


প্রকাশের সময় : জুলাই ৩, ২০২১, ৭:৫৫ অপরাহ্ন / ১২১
ঝালকাঠিতে ভ্রাম্যমান আদালতে পঁয়ত্রিশ সহাস্রাধিক টাকা জরিমানা আদায়

ইমাম বিমান,ঝালকাঠিঃ সরকার ঘোষিত কঠোর লকডাউন কার্যকর করতে সারা দেশের ন্যয় ঝালকাঠি জেলা প্রশাসকের পক্ষ থেকে সরকারি বিধি নিষেধ অমান্যকারিদের ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ৩৬ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

সরকার ঘোষিত কঠোর লকডাউনের তৃতীয় দিন শনিবার সকাল থেকে জেলা শহরসহ সদর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়নের সড়ক, হাট-বাজার, দোকানে ভ্রাম্যমান আদালতে অভিযান পরিচালনা করা হয়। জেলা শহরের মার্কেট ও দোকানপাট বন্ধ রয়েছে। এর মধ্যেও শহরে লোকজন কারণে অকারণে রাস্তায় বের হচ্ছেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছবির হোসেন, আরিফুজ্জামান ও অং সিং মারমার নেতৃত্বে তিনটি ভ্রাম্যমাণ আদালত শহরের বিভিন্ন পয়েন্ট ও সদর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়নে চেকপোস্ট বসিয়ে এ জরিমানা করা হয়। স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক না পরা এবং অকারণে বাসা থেকে বের হওয়া সহ সরকারি বিধি অমান্য করার অপরাধে ৮১ জনকে ৩৬ হাজার ১০০ টাকা জরিমানা করেছে ।

এছাড়াও সকাল থেকে সেনাবাহিনীরও একটি টিম শহরের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশী করে। অকারনে রাস্তায় বের হওয়া মানুষকে ফিরিয়ে দেয় তারা।সেনাবাহিনীর পাশাপাশি র‌্যাব, পুলিশ ও আনছার বাহিনী জেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। মোবাইল কোর্টের সাথে স্কাউট ও গালস গাইড সহযোগীতা করে।