• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৪ পূর্বাহ্ন

ঝালকাঠিতে ভুয়া এনএসআইর পরিচয়পত্র সহ প্রতারক তুষার আটক


প্রকাশের সময় : অগাস্ট ২৬, ২০২১, ১০:৪৪ অপরাহ্ন / ১২২
ঝালকাঠিতে ভুয়া এনএসআইর পরিচয়পত্র সহ প্রতারক তুষার আটক

ইমাম বিমান,ঝালকাঠিঃ ঢাকার গুলশান জোনের গোয়েন্দা পুলিশের একটি টিম ঝালকাঠিতে অভিযান চালিয়ে ভূয়া এনএসআই ও ডিএসবির পরিচয় দিয়ে প্রতারনায় জড়িত থাকার অভিযোগে তুষার (৩৫) নামের এক যুবককে আটক করে গোয়েন্দা পুলিশ।

গতকাল রাতে ঝালকাঠি থানা পুলিশের সহযোগীতায়
ঢাকার গুলশান জোনের গোয়েন্দা পুলিশের একটি টিম
তুষারকে জেলা শহরের কলেজ মোড় এলাকা থেকে আটক করে। পরে তল্লাশী চালিয়ে তার কাছ থেকে এনএসআই ও ডিএসসবির একাধিক ভুয়া পরিচয়পত্র উদ্ধার করেছে। তুষারের বিরুদ্ধে একাধিক প্রতারনার মামলাও প্রতরনার মাধ্যমে সরকারী টাকা আত্মসাতের মামলা রয়েছে বলে গোয়েন্দা টিমের সদস্যরা জানিয়েছে।

এ বিষয় সদর থানার এএসআই হাসান জানায়, বুধবার রাতে ঝালকাঠির সদর থানা পুলিশের সহায়তায় ঢাকা গুলশান জোনের গোয়েন্দা কর্মকর্তারা ঝালকাঠি শহরের কলেজ মোড় এলাকার মুইন টাওয়ারে অভিযান চালিয়ে তুষারকে আটক করে। তার বিরুদ্ধ নারায়নগঞ্জ থানায় প্রতারনা মামলাসহ দেশের বিভিন্ন এলাকায় প্রতারনার অভিযোগ রয়েছে বলে জানা গেছে। তুষার ঝালকাঠি শহরের টিনপট্রি রোডের মৃত খলিলুর রহমানের ছেলে। আজ বৃহস্পতিবার ঢাকার উদ্দেশ্যে নিয়ে গেছে।

গোয়েন্দা পুলিশ টিমের একটি সুত্র জানায়, আটক তুষার নিজেকে কখনো এনএসআই বা ডিজিএফআই আবার কখনো এসএসএফ’র সরকারী কর্মকর্তা পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবৎ প্রতারনা করে আসছে। তার বিরুদ্ধে সরকারে বিভিন্ন দপ্তারের সীল-স্বাক্ষর জাল করে সরকারী টাকা আত্মসাৎ সহ নানা অপকর্মে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।

আটকের পর তুষারের কাছ থেকে নিজের নামে ছাপানো ‘ভুয়া এনএসআই ও ডিএসসবির কর্মকর্তা পরিচয়পত্র’সহ বেশকিছু ভুয়া প্রতারনার কাজে ব্যবহৃত কাগজপত্র উদ্ধার করা হয়েছে। পরে তাকে সাথে নিয়ে গোয়েন্দা পুলিশের দলটি ঝালকাঠির বিভিন্ন স্থানে গভীর রাতে দুই দফায় তল্লাশী অভিযান চালায় বলে সুত্রটি জানান।

এ বিষয় স্থানীয় বেশ কয়েকজন বাসিন্ধারা জানায়, আটক তুষার দীর্ঘদিন ঢাকায় থাকলেও বেশ কিছুদিন ধরে ঝালকাঠি শহরের কলেজমোড় এলাকায় একটি ভাড়া বাসায় স্ত্রী-দুই সন্তান সহ পরিবার নিয়ে আত্মগোপনে ছিলেন।