• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

ঝালকাঠিতে খাল থেকে নবজাতক শিশুর মরদেহ উদ্ধার


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২৮, ২০২৩, ৯:১২ অপরাহ্ন / ৬১
ঝালকাঠিতে খাল থেকে নবজাতক শিশুর মরদেহ উদ্ধার

ইমাম বিমান, ঝালকাঠিঃ ঝালকাঠি জেলার সদর উপজেলাধীন গাভা রামচন্দ্রপুর ইউনিয়নের কাঁচা বালিয়া গ্রামের দেড়গো বাড়ির গোপ নামক এলাকার থেকে মঙ্গলবার দুপুর দুইটায় এক নবজাতক শিশুর মরদেহ যার বয়স ( আনুমানিক ১/২ দিন ) উদ্ধার করে ঝালকাঠির সদর থানা পুলিশ।

খালের পানিতে ভাসমান অবস্থায় নবজাতকটি দেখতে পাওয়া প্রতক্ষ্যদর্শী কাঁচাবালিয়া গ্রামের মৃত হান্নান মল্লিকের স্ত্রী ছালেহা বেগম জানান, আজ সকালে খালের পাড় সংলগ্ন রাস্তার থেকে হেটে যাওয়ার সময় খালের উপর একটি বাঁশের সাঁকোর খুটির সাথে আটকে থাকা ভাসমান অবস্থায় একটি নবজাতকের মরদেহ দেখতে পান। এ সময় ছালেহা বেগম খাল পাড়ে নেমে নবজাতক শিশুটিকে খাল থেকে উপরে উঠিয়ে নিয়ে আসেন।

ছালেহা বেগম আরো জানায়, উপরে উঠানোর পর দেখতে পাই নবজাতক শিশুটি একটি কন্যা শিশু। আমি দীর্ঘদিন যাবৎ আমাদের এলাকাতে মৃত নারীদের গোসল করানো কাজ করছি। তারই সুবাদে শিশুটিকে উপরে উঠিয়ে পার্শবর্তী কবর স্থানে নিয়ে যাই সেখানে শিশুটিকে পানি দিয়ে গোসল করাই এবং আমার বসত ঘর থেকে আমার ব্যবহারিত একটি সাদা উড়না এনে তার দেহ ঢেকে দেই । কিছুক্ষন পড়ে আমার ছেলে বিষয়টি স্থানীয় গ্রাম পুলিশকে জানালে দুপুরে আমাদের এখানে ঝালকাঠি থানা থেকে পুলিশ এসে শিশুটিকে নিয়ে যায়।

এ বিষয় ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন সরকার বলেন, দুপুরে পুলিশ নবজাতক কন্যা শিশুর মরদেহটি উদ্ধার করেছে। এখনো নবজাতকের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি তবে আমাদের অনুসন্ধান চলছে।