• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৫ পূর্বাহ্ন

জয়পুরহাটে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযােগ এনজিও’র কর্মকর্তা গ্রেফতার


প্রকাশের সময় : জুন ৩০, ২০২২, ১:৪৪ অপরাহ্ন / ৮০
জয়পুরহাটে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযােগ এনজিও’র কর্মকর্তা গ্রেফতার

রসুল ইসলাম নয়ন, জয়পুরহাটঃ জয়পুরহাটের কালাই উপজলায় আমানতের নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযােগে সবুজ বাংলা উনয়ন কর্ম সংস্থার সভাপতি যােবায়ের হাসান ও কােষাধ্যক্ষ আব্দুল কাদের নামে দু’জনকে গ্রেফতার করছ পুলিশ।

বুধবার দুপুরে সাড়ে ৩টার দিকে আদালতের মাধ্যমে জল হাজতে পাঠানাে হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছন কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈনুদ্দিন।
গ্রেফতারকৃতরা হলেন, ওই এনজিও’র সভাপতি ও উপজেলার সুড়াইল গ্রামের আব্দুল লতিফর ছেলে যােবায়র হাসান এবং একই এনজিও’র কােষাধ্যক্ষ ও গ্রামের মৃত অলিমুদ্দিন সাখিদারের ছেলে আব্দুল কাদের বলে জানা গেছে।

ওসি জানান, সােমবার জেলার সবুজ বাংলা উনয়ন কর্ম সংস্থার নামক একটি এনজিও’র বিরুদ্ধে আমানতের অর্থ আত্মসাতের অভিযােগ করে ভূক্তভাগীরা কালাই উপজেলার জয়পুরহাট-বগুড়া মহাসড়কের সুড়াইল মাড়ে ওই এনজিও’র সভাপতি যােবায়র হাসান, সাধারণ সম্পাদক ইমরান হাসান ওরফে গােলাম রব্বানী ও কােষাধ্যক্ষ আব্দুল কাদেরের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষােভ করেন।

এ ব্যাপারে বিভিন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়েছে। তখন ওই এনজিও’র কর্মকর্তারা নিজেদের অপকর্ম ধামাচাপা দেওয়ার জন্য মঙ্গলবার দুপুরে জয়পুরহাট শহরের স্বপ্নছায়া কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনের আয়ােজন করেন।
সভাপতি যােবায়ের হাসান ও কােষাধ্যক্ষ আব্দুল কাদের সংবাদ সম্মলনের পর বেড়িয়ে আসার পরপরই পুলিশ তাদের জিজ্ঞাসাবাদর জন্য থানায় নিয়ে যায়। এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে আমানতকারীরা থানায় মামলা করার জন্য ভীড় জমাতে থাকেন।

এ ঘটনায় এনজিও কর্মকর্তাদের বিরুদ্ধে একাধিক মামলা হলে পুলিশ মামলাগুলো আমলে নিয়ে বুধবার আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতদের জেল হাজতে প্রেরন করে।
তবে ওই এনজিও’র সাধারণ সম্পাদক ইমরান হাসান ওরফে গােলাম রব্বানী পলাতক রয়েছেন। তাকেও গ্রেফতারে পুলিশী অভিযান চলছে বলেও জানান ওসি।