• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

জেলা পুলিশ নীলফামারীর আয়োজনে -শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৬, ২০২৩, ৪:৫৪ অপরাহ্ন / ৫৯
জেলা পুলিশ নীলফামারীর আয়োজনে -শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,নীলফামারীঃ দক্ষ পুলিশ সমৃদ্ধ দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ,এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধকেন্দ্র নির্মাণ প্রকল্প কর্তৃক “উগ্রবাদ প্রতিরোধে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের করণীয়” শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত।

পুলিশ লাইন্স নীলফামারীতে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ডিএমপি, ঢাকার আয়োজনে ও জেলা পুলিশ নীলফামারীর সহযোগিতায় বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প কর্তৃক “উগ্রবাদ প্রতিরোধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ভূমিকা” শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাইফুর রহমান উপ-পরিচালক (উপ-সচিব) স্থানীয় সরকার, নীলফামারী । সেমিনারে সভাপতিত্ব করেন নাজমুল ইসলাম, বিপিএম অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সিটিটিসি, ডিএমপি, ঢাকা । এসময় তিনি উগ্রবাদ, জঙ্গিবাদ ও সাইবার ক্রাইম সম্পর্কে আলোচনা করেন এবং উগ্রবাদ জঙ্গিবাদ ও সাইবার ক্রাইম প্রতিরোধে করণীয় বর্জনীয় ইত্যাদি বিষয় সম্পর্কে বক্তব্য প্রদান করেন। সেমিনারটির সার্বিক তত্ত্বাবধায়ন ও সঞ্চালনার দায়িত্ব ছিলেন আমিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) নীলফামারী।।

এ সময় উক্ত সেমিনারে আরো উপস্থিত ছিলেন নীলফামারী জেলার গ্রাম পুলিশ বাহিনীর বিভিন্ন পদমর্যাদার সদস্য বৃন্দ।