• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : মে ৮, ২০২৩, ১:১৫ অপরাহ্ন / ৫৬
জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় সাংবাদিক সংস্থা এক গৌরবময় ইতিহাস। এই ইতিহাস অগ্রগতি, সমৃদ্ধি, সাফল্য আর ঐতিহ্যের ইতিহাস। একটি গঠনমুলক গণতান্ত্রিক সাংবাদিক সংগঠন হিসেবে, একটি একক ও অনন্য অনানুষ্ঠানিক সাংবাদিক শিক্ষা, গবেষণা ও কল্যাণ প্রতিষ্ঠান হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা দেশেরে হাজার হাজার সংবাদকর্মীর মনে করে নিয়েছে তার স্থায়ী আসন।

দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মহান স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে আমাদের প্রিয় বাংলাদেশের অভ্যুদয়ের ১১ বছর পর একটি স্বাধীন দেশের সর্বস্তরের সাংবাদিক সমাজের একক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা। এর আগে পত্রিকা কেন্দ্রে কর্মরত সাংবাদিক এবং জেলা ও থানা সদরে কর্মরত সাংবাদিকদের কোন একক সাংবাদিক সংগঠনের অস্তিত্ব ছিলো না। তাই গত ৪২ বছরে জাতীয় সাংবাদিক সংস্থা একটি অনন্য বৈশিষ্ট্য মন্ডিত সংগঠন হিসেবে সর্ব মহলে স্বীকৃতি পেয়েছে।

এই ধারাবাহিকতায় আজ রবিবার জাতীয় সাংবাদিক সংস্থার ২০২৩/২৪ কেন্দ্রীয় নির্বাহী পরিষদের শীর্ষ আলোচনা সভা সংস্থার কেন্দ্রীয় কার্যালয় টিকাটুলী, রাজধানী চৌধুরী মল ৫ম তলায় অনুষ্ঠিত হয়।

জাতীয় সাংবাদিক সংস্থার কার্যকরী সভাপতি, দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ আবুল বাসার মজুমদারের সভাপতিত্বে সংস্থার মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপুর উপস্থাপনায় বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোঃ আনোয়ারুল হক, যুগ্ম মহাসচিব এম এ আকাশ, এ বি এম সোবহান হাওলাদার, লায়ন হেলাল উদ্দিন হিলু, সহকারী মহাসচিব মাসুদুর রহমান মিলন, কামরুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সংস্থার কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও দৈনিক দিগন্ত প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ রাসেল সরকার, সহ-সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম, সহ-সাংগঠনিক মুহাম্মদ জহিরুল ইসলাম বাবু, অর্থ সম্পাদক রুহুল আমিন, সহ-সম্পাদক রাসেল রাজশাহী বিভাগীয় সভাপতি নুরে-আলম মিলন, চট্টগ্রাম বিভাগীয় সভাপতি ফৌজুল আজাদ চৌধুরী সহ- সংস্থার কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

উক্ত সভায় জরুরি কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় প্রস্তাব করা হয় এবং উক্ত প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহিত হয়।