• ঢাকা
  • শনিবার, ২২ Jun ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

জাতির পিতা সমাধিতে ঢাকাস্থ নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের শ্রদ্ধা


প্রকাশের সময় : অগাস্ট ২০, ২০২৩, ৯:৫০ অপরাহ্ন / ৬২
জাতির পিতা সমাধিতে ঢাকাস্থ নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের শ্রদ্ধা

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ শোকাবহ আগস্টের ২০ তম দিনে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে রোববার বেলা সাড়ে ১১ টায় নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শোকাবহ আগস্টের বিনম্র শ্রদ্ধা জানান। পরে নেতৃবৃন্দ বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করেন।

এরপর তারা পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ করে বঙ্গবন্ধু, বঙ্গমাতা সহ ৭৫ এর ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা সহ দেশের সুখ-শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন। এরপর সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে সংরক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

এসময় নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের সভাপতি নজমুল হক সরকার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের নেতৃবৃন্দের মধ্যে মুজিবুর রহমান চৌধুরী, জহুরুল ইসলাম, মো. আইনুল হক, শামসুল আলম সেতু, নির্মল বর্মন, সালমা সুলতানাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের নেতারা বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত স্থানগুলো ঘুরে দেখেন। এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডে জড়িত নেপথ্য কুশলীবদের বিচারে তদন্ত কমিশন গঠনের দাবি জানান নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের নেতৃবৃন্দ।
সংগঠনের সভাপতি নজমুল হক সরকার বলেন, নর্থ বেঙ্গলের রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার সাংবাদিকদের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে জাতীয় শোক দিবসের অতল শ্রদ্ধা নিবেদন করেছি। আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করি। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের সংগ্রামে সর্বদা সচেষ্ট থাকবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আমরা এই অঙ্গীকার করেছি।