• ঢাকা
  • শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

জাতির পিতা বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন বাস্তবায়নে কাজ করছি-শিল্পমন্ত্রী


প্রকাশের সময় : অগাস্ট ১৪, ২০২১, ১১:১৪ অপরাহ্ন / ১৪৬
জাতির পিতা বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন বাস্তবায়নে কাজ করছি-শিল্পমন্ত্রী

মনিরুজ্জামান অপূর্ব,ঢাকা: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন বাস্তবায়নের আমরা কাজ করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস প্রতিরোধে গ্রামে গ্রামে কমিটি করে দিয়েছে। করোনা মহামারি রোধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে মানুষের সুখ-দুঃখের সাথী হতে হবে। করোনা ভাইরাস মহামারী প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সারা দেশে গণটিকার ব্যবস্থা করেছে। হাসপাতাল ও হাসপাতালের বেড সংখ্যা বৃদ্ধি করেছে। এছাড়া প্রতিটি হাসপাতালে সেন্টাল অক্সিজেনের ব্যবস্থা করেছে। সকলের সহযোগিতা থাকলে বেলাবোর উন্নয়ন কাজ থেমে থাকবে না। বেলাবো চরাঞ্চলের উন্নয়নসহ বেলাবো এবং মনোহরদী উন্নয়ন করা আমার প্রধান কাজ। তিনি বলেন, নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে সরকারের উন্নয়ন কার্যক্রমকে গ্রাম, ইউনিয়ন ও উপজেলার প্রতিটি কোণায় কোণায় পৌঁছে দিতে হবে। সকল নেতাকর্মীদের সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগণের কাছে তোলে ধরতে হবে। করোনার এই মহামারীতে প্রশাসনের সাথে সমন্বয় করে করোনা মোকাবেলায় কাজ করে যেতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকীতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষে নরসিংদীর বোলাবো উপজেলা পরিষদ অডিটরিয়ামে গরীব ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আজ এ সব কথা বলেন। উপজেলা নিবর্বাহী অফিসার, মোঃ আক্তার হোসেন শাহিন এর সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মোঃ গোলাম ইয়াহিয়া, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এ. বি. এম রুহুল আজাদ, মাননীয় শিল্প মন্ত্রী একান্ত সচিব (উপসচিব) মোঃ আব্দুল ওয়াহেদ।

শিল্পমন্ত্রী আরো বলেন, বেলাব একটি সম্ভাবনাময় উপজেলা, এর নিজস্ব ঐতিহ্য রয়েছে। প্রতিটি সংগ্রাম আন্দোলনেই বেলাব সবার অগ্রভাগে ছিলো। বেলাবকে একটি আধুনিক উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড হাতে নেয়া হয়েছে। তিনি বলেন, আমি সবাইকে আহ্বান করবো করোনা মহামারিতে সরকারের নির্দেশিত বিধি নিষেধ মানতে হবে এবং মাস্ক পড়তে হবে। সরকারের গণটিকা কার্যক্রমকে সফল ও করোনা ভাইরাস প্রতিরোধ করতে জনপ্রতিনিধিদের পাশাপাশি ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায় রাজনৈতিক নেতাকর্মী এগিয়ে আসার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলাবো উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মনিরুজ্জামান ভূইয়া জাহাঙ্গীর; উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা; সরকারি (ভূমি) কমিশনার, বেলাবো শাহীনুর আক্তার; অফিসার ইন-চার্জ, বেলাবো থানা, সাফায়েত হোসেন পলাশ। অন্যান্যদেন মধ্যে বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা মোঃ মনিরুজ্জামান খান এবং বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী সাফি, বেলাবো উপজেলা মুক্তিযোদ্ধা কামান্ডার। উপজেলা প্রশাসন বেলাবো এর আয়োজনে এবং শিল্প মন্ত্রণালয় ও প্রেরণা ফাউন্ডেশন এর সহযোগিতায় প্রায় ৪০০ জন গরীব ও দুস্থদের এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।