• ঢাকা
  • শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০২:১৩ অপরাহ্ন

জাতির পিতা আমৃত্যু শোষিত মানুষের পক্ষে লড়াই করে গেছেন – প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য


প্রকাশের সময় : জুলাই ১৯, ২০২১, ৭:৫১ অপরাহ্ন / ১৩৫
জাতির পিতা আমৃত্যু শোষিত মানুষের পক্ষে লড়াই করে গেছেন – প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

মনিরুজ্জামান অপূর্ব, ঢাকা :স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, জাতির পিতা আমৃত্যু শোষিত মানুষের পক্ষে লড়াই করে গেছেন।জোটনিরপেক্ষ সম্মেলনে ভাষণ দিতে গিয়ে বঙ্গবন্ধু বলেছিলেন, ‘পৃথিবী আজ দুই ভাগে বিভক্ত। এক ভাগে শোষক শ্রেণি, আরেক ভাগে শোষিত। আমি শোষিতের দলে।

আজ মঙ্গলবার (১৯জুলাই) সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উদ্যোগে প্রকাশিত “বঙ্গবন্ধুর সমবায় ভাবনা:উন্নয়ন অভিযাত্রায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ” শীর্ষক প্রকাশনার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব’কথা বলেন।

এসময় তিনি বলেন, জাতির পিতা বাঙালি জাতিকে একটি স্বাধীন আত্নপরিচয় দিয়ে গেছেন। অর্থনৈতিক মুক্তির জন‍্য আজীবন সংগ্রাম করে গেছেন। জাতির পিতার স্বপ্নসাধ পূরণে মাননীয় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই পৃথিবীতে বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ।

স্বপন ভট্টাচার্য্য আরো বলেন, পৃথিবীতে প্রায় ৪০ কোটি বাঙালি রয়েছে। বাংলাদেশের ১৭ কোটি বাঙ্গালীই শুধু এই স্বাধীনতার সুফল ভোগ করছে। বঙ্গবন্ধু দেশটা স্বাধীন করে দিয়ে গেছেন বলেই আমরা গর্ব করে বলতে পারি আমরা স্বাধীন। বঙ্গবন্ধু এদেশ স্বাধীন করেছেন বলেই আমরা আজ উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখতে পারছি।

সভাপতির বক্তব্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান বলেন, জাতির পিতার বর্ণাঢ্য গৌরবময় রাজনৈতিক জীবনের নানা বিষয়, সমবায় উন্নয়ন ভাবনা, সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে গৃহীত নানা পদক্ষেপের কথা তুলে ধরা হয়েছে প্রকাশনাটির বিভিন্ন লেখায়, নিবন্ধে। স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ ছিল যার স্বপ্ন, সেই অনন্য মানুষটির অসামান্য অবদান, দীর্ঘ সংগ্রামমুখর জীবনের নানা বিষয় একটি প্রকাশনায় পরিপূর্ণভাবে তুলে ধরা অসম্ভব। তিনি প্রকাশনা সংশ্লিষ্ট সকলের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

“বঙ্গবন্ধুর সমবায় ভাবনা:উন্নয়ন অভিযাত্রায় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ” শীর্ষক প্রকাশনা অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে আরো উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম, বিআরডিভির মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড. মো. হারুন-অর-রশীদ বিশ্বাস, পিডিএফ এর এমডি মউদুদউর রশীদ সফদার, বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট এর মহাপরিচালক মো. আমিনুল ইসলাম সহ অত্র বিভাগের কর্মকর্তাবৃন্দ।