• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:৪৪ পূর্বাহ্ন

জনবান্ধব শেখ হাসিনা একজন সফল রাষ্ট্র নায়ক—–মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী


প্রকাশের সময় : মার্চ ৪, ২০২৩, ৮:৪৬ অপরাহ্ন / ৬২
জনবান্ধব শেখ হাসিনা একজন সফল রাষ্ট্র নায়ক—–মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, পিরোজপুরঃ মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন,আমাদের বাংলাদেশকে সমৃদ্ধ করার লক্ষ্যে প্রানী সম্পদের উন্নয়নে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। সরকারের পৃষ্ঠপোষকতা প্রাইভেট খাত এগিয়ে আসায় এই বিপ্লব সম্ভব হয়েছে। করোনা পরিস্থিতি এবং ইউক্রেনে রাশিয়া যুদ্ধের কারনে খাবারে যে প্রোটিন আমাদানি করতে হয় সেই প্রোটিন আমদানির ক্ষেত্র সংকোচিত হয়েছে। তার পরেও সরকার বিভিন্ন সুযোগ সুবিধা দিচ্ছে।

প্রোটিন আমদানি করেন তাদের উপর উৎস কর বন্ধ করেছে।সরকার আপনাদের পাশে। প্রধানত আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গরিব বান্ধব সরকার, দেশ উন্নয়নের সরকার, উন্নয়নের যাদুকর, জনবান্ধব সরকার, শেখ হাসিনা বিশ্বের বিশ্বয়কর সফল রাষ্ট্র নায়ক। তার শাসনামলে বাংলাদেশের সকল ক্ষেত্রে অভাবনীয় অকল্পনীয় উন্নয়ন হয়েছে দেশের মানুষ না খেয়ে থাকবেনা, গৃহহীন থাকবেনা ঘোষনা দিয়ে দেশের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় নিরলস ভাবে কাজ করে চলেছেন। প্রানী সম্পদ দেশের উন্নয়নে ব্যাপক অবদান রাখছে। এ প্রানী সম্পদ বিভাগ লাখ লাখ পরিবারকে কর্মসংস্থান করে দিয়ে সাবলম্বি করেছে।

মন্ত্রী শনিবার সকালে পিরোজপুরের স্বরূপকাঠিতে প্রানী সম্পদ মেলার উদ্বোধন কালে এসব কথা বলেন।মেলা প্রাঙ্গণে মন্ত্রী মৎস্য বিভাগের আয়োজনে মৎস্য চাষীদের মাঝে বকনা বাছুর বিতরন করেন এবং আকলম মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ে নব নির্মিত শহীদ মিনারের উদ্বোধন করেন।

পরে মন্ত্রী আকলম মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়ানুষ্ঠানে উদ্বোধনী বক্তৃতায় শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, ক্রীড়া ও সাংস্কৃতি একটি জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে অবদান রাখে। সুস্থ্য দেহ ও সুস্থ মনের জন্য ক্রীড়া ও সাংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই।

এ সব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইউএনও মো. মাহাবুব উল্লাহ মজুমদার, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক এসএম মুইদুল ইসলাম, সরকারী স্বরূপকাঠি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক পোলট্রি খামারী আব্দুর রহিম গাজী,আকলম মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি আল আমিন, প্রধান শিক্ষক আলমগীর হোসেন প্রমুখ। উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (গোয়েন্দা শাখা) মো.আক্তার হোসেন, মন্ত্রীর সহকারী একান্ত সচীব মো. জুয়েল আহম্মেদ, পিরোজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ন রায় চৌধূরী, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, ওসি জাফর আহম্মেদ, উপজেলা আওয়ামীলীগের সাবেক সম্পাদক এস এম ফুয়াদ,ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, কৃষক লীগের সভাপতি শশাংক রঞ্জন সমদ্দার, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগন ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ।