• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২০ অপরাহ্ন

চুক্তির ১ বছর আগেই পদত্যাগ করলো ক্রিকেট কোচ ডমিঙ্গো


প্রকাশের সময় : ডিসেম্বর ২৮, ২০২২, ৯:৩১ অপরাহ্ন / ৩২
চুক্তির ১ বছর আগেই পদত্যাগ করলো ক্রিকেট কোচ ডমিঙ্গো

ক্রীড়া প্রতিবেদক,ঢাকাঃ ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত প্রধান কোচ হিসেবে বিসিবির চুক্তি থাকলেও চুক্তি শেষের ১১ মাস আগে ই দায়িত্ব থেকে পদত্যাগ করলেন রাসেল ডমিঙ্গো।

মঙ্গলবার রাসেল ডমিঙ্গো তার সিদ্ধান্তের কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে জানিয়েছেন এবং আজ বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস এই খবর নিশ্চিত করেছেন।

২০১৯ সালের সেপ্টেম্বরে বাংলাদেশের প্রধান কোচ হিসেবে নিয়োগ পান দক্ষিণ আফ্রিকান এই কোচ। তার কোচিং-এ বেশ কিছু সাফল্য আনে বাংলাদেশ ক্রিকেট দল। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হারায় বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে টেস্টে পায় স্মরণীয় জয়। দক্ষিণ আফ্রিকায় গিয়ে ওয়ানডে সিরিজ জয়, ভারতকে কদিন আগে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ হারানোর মতো সাফল্য আসে।

তবে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আসরে একটাও ম্যাচ জেতেনি বাংলাদেশ। বছরের শুরুতে নিউজিল্যান্ডে টেস্ট জিতলেও বাকি সময়টায় নড়বড়ে পারফরম্যান্স দেখা যায় টেস্টে।
গত রোববার ভারতের বিপক্ষে টেস্ট হারার পরই ডমিঙ্গোর বিদায়ের আভাস পাওয়া যায়। সেদিন জালাল ইউনুস গণমাধ্যমকে জানিয়েছিলেন, কোচিং প্যানেলে বদল আনতে যাচ্ছেন তারা। দলের প্রভাব বিস্তার করতে পারেন এমন কোচ বেছে নিবেন তারা। তার পরদিন ই নতুন কোচের প্রয়োজনীয়তার কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।