• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪৮ অপরাহ্ন

চিত্রনায়িকা পরীমণির সদস্যপদ স্থগিত করতে পারে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি


প্রকাশের সময় : অগাস্ট ৬, ২০২১, ৫:৩৯ অপরাহ্ন / ১৯৭
চিত্রনায়িকা পরীমণির সদস্যপদ স্থগিত করতে পারে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি

মনিরুজ্জামান অপূর্ব,ঢাকা:র‌্যাবের হাতে আটক ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমণির সদস্যপদ স্থগিত করতে পারে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। জানা যায় বুধবার (৪ আগস্ট) র‌্যাবের হাতে এই অভিনেত্রী আটক হওয়ার পর থেকে পুরো বিষয়টি পর্যবেক্ষণ সমিতি। এ কারণে আগামীকাল (৬ আগস্ট) এক সংবাদ সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে সংগঠনটি।

সেখানে একজন আইনজীবীকে নিয়ে সংগঠনের নেতারা সমিতির অবস্থান পরিষ্কার ও পরবর্তী পদক্ষেপ বিষয়ে ব্যাখ্যা করবেন। আর সে সময়ই আসতে পারে পরীর সদস্যপদ স্থগিতের ঘোষণা।

এ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ জায়েদ খান গণমাধ্যমকে বলেন, ‘আমরা দু’একেই সংবাদ সম্মেলন করব। এটি কালও হতে পারে বা পরশু। র‌্যাব সদর দফতর থেকে হয়তো আজকে একটা সংবাদ সম্মেলন হবে; এরপরই বিষয়টি আরও স্পষ্ট হবে। তখনই আমরা আমাদের পদক্ষেপগুলো তুলে ধরব।

জানা গেছে, আটক পরীমণির বিরুদ্ধে বনানী থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছে র‌্যাব। আর যদি মামলা হয়ে যায়, সেক্ষেত্রে এই নায়িকার সদস্য পদটি সাময়িকভাবে স্থগিত করে দেবে শিল্পী সমিতি।

সমিতির গঠনতন্ত্রের ৬-এর ‘খ’ ও ৯-এর ‘গ’ অনুচ্ছেদে বলা হয়েছে, সমিতির কোনও সদস্য যদি সমিতির ভাবমূর্তি ক্ষুণ্ণ করে কোনও কাজে লিপ্ত হয় সঙ্গে সঙ্গে তার সদস্যপদ সাময়িকভাবে স্থগিত হবে। সেক্ষেত্রে মাদকসহ পরীমণির এ আটকের পর র‌্যাবের মামলা হলে স্থগিতাদেশের মধ্যে পড়বেন পরী। তবে আদালতে পরী নির্দোষ প্রমাণিত হলে সেক্ষেত্রে আবার সদস্য পদ ফিরে পাবেন। আর দোষী সাব্যস্ত হলে আজীবনের জন্য সমিতির সদস্যপদ হারাবেন।

উল্লেখ্য, বুধবার (৪ আগস্ট) পরীমণিকে তার বনানীর বাসা থেকে আটক করে র‍্যাব। কয়েক ঘণ্টার অভিযান চালিয়ে বাসা থেকে বিপুল পরিমাণ মাদকসহ তাকে আটক করা হয়।