• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

চার শতাধিক ইমাম-মুয়াজ্জিনদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ


প্রকাশের সময় : মার্চ ২৫, ২০২৩, ২:৩১ অপরাহ্ন / ৫০
চার শতাধিক ইমাম-মুয়াজ্জিনদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

জয়নাল আবেদীন, লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার তাঁর ব্যক্তিগত উদ্যোগে পৌরসভার দুই শতাধিক মসজিদের চার শতাধিক ইমাম-মুয়াজ্জিনদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেন। শুক্রবার সকাল ১১টার দিকে মেয়রের বাসভবন প্রাঙ্গণে জনতার ঘরে এ ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, টুমচর ইসলামীয়া ফাজিল মাদ্রাসা সাবেক অধ্যক্ষ হারুন আল-মাদানি, লক্ষ্মীপুর দারুলউলুম মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো. নজরুল ইসলাম ভুলু, পৌরসভার কাউন্সিলর জসিম উদ্দিন, শিপন, সুমন পাটোয়ারী, আল-আমিন ও মো. জহির প্রমুখ।

আলোচনা শেষে দেশের শান্তি ও মঙ্গল কামনায় বিশেষ দোয়া মুনাজাত করা হয়।

মেয়র মাসুম ভূঁইয়া বলেন, রমজানের পবিত্রতা রক্ষা করতে সামাজিকভাবে সবচেয়ে বেশি ভূমিকা রাখেন মসজিদের ইমাম-মুয়াজ্জিনরা। এছাড়া আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এক শ্রেণীর গুজব রটানোকারিরা গ্রাম-গঞ্জে আওয়ামী লীগ সরকারের দুর্নাম রটাচ্ছে। সেদিকে ইমাম-মুয়াজ্জিনরা মসজিদে সাধারণ মুসল্লীদের গুজব থেকে সর্তক করতে বলছেন। এবং ইসলামের সঠিক ব্যাখা দিতে বলছেন।

ইসমাইল হচ্ছে শান্তির ধর্ম। আমাদের দেশের একটি চক্র আছে তারা রাজনীতির স্বার্থে ইসলামকে ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ড ও জ্বালাপোড়া করছে। সেদিকে সাধারণ মানুষকে সর্তক করতে হবে।