• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

চারদিনে এক হাজার ১৪৯টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ


প্রকাশের সময় : মে ৩১, ২০২২, ১০:৩১ পূর্বাহ্ন / ১৪৮
চারদিনে এক হাজার ১৪৯টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

আজকের বাংলাদেশ ডেস্কঃ দেশের সকল অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধের স্বাস্থ্য অধিদফতরের দেওয়া ৭২ ঘণ্টার আল্টিমেটাম শেষ হয়েছে রোববার ২৯ মে। অভিযানে গত চারদিনে সারাদেশে এক হাজার ১৪৯টি অবৈধ ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। সোমবার ৩০ মে রাতে স্বাস্থ্য অধিদফতরের হালনাগাদ তথ্য থেকে এসব জানা যায়।

তথ্য বলছে, গত চার দিনের অভিযানে ঢাকা বিভাগে ২৮৬টি, চট্টগ্রামে ১৯০টি, রাজশাহীতে ১৩৫টি, রংপুরে ১৪টি, ময়মনসিংহে ১২১টি, বরিশালে ৬৫টি, সিলেটে ৩৫টি এবং খুলনায় ৩০৩টি অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। এর মধ্যে ঢাকা সিটি করপোরেশনে ১৩টি প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। অন্যদিকে, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের নিবন্ধন শর্ত যদি মালিকরা পূরণ করে তবে বন্ধ হয়ে যাওয়া ক্লিনিকগুলোর নিবন্ধন পুর্নর্বিবেচনা করবে স্বাস্থ্য অধিদফতর।

নতুন করে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, নিবন্ধিত হাসপাতালগুলোতেও তাদের অভিযান অব্যাহত থাকবে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর জানান, ন্যূনতম শর্তপূরণ করলে বন্ধ ক্লিনিকের নিবন্ধনের বিষয়টি পুর্নর্বিবেচনা করা হবে। আমাদের অভিযান চালবে নিবন্ধিত হাসপাতালগুলোতেও। এগুলোর মানভেদে করা হবে শ্রেণিবিন্যাস। এছাড়া অনিয়ম রোধ করতে শিগগিরই বৈধ হাসপাতালগুলোতেও অভিযান অব্যাহত থাকবে।