• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

চাপাইনবয়াবগঞ্জ ৫৯ বিজিবির হাতে সোনামসজিদ ও চকপাড়া সীমান্তে ফেন্সিডিল ও বিদেশী মদ আটক


প্রকাশের সময় : জানুয়ারী ৩১, ২০২৩, ১০:৪৫ অপরাহ্ন / ৭০
চাপাইনবয়াবগঞ্জ ৫৯ বিজিবির হাতে সোনামসজিদ ও চকপাড়া সীমান্তে ফেন্সিডিল ও বিদেশী মদ আটক

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জঃ গোপন তথ্যের ভিত্তিতে ৩১ জানুয়ারি ২০২৩ তারিখ আনুমানিক রাত ৫ :০০ ঘটিকায় সোনামসজিদ বিওপির নায়েক মোঃ গোলাম হায়দার এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৫/৮-এস হতে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে শ্বশানঘাট নামক স্থানে অভিযান পরিচালনা করে মালিকবিহীন ২০৮ বোতল ফেন্সিডিল এবং ৯৭ বোতল বিদেশী মদ আটক করতে সক্ষম হয়।

অন্য আরেকটি অভিযানে ৩১ জানুয়ারি ২০২৩ তারিখ আনুমানিক রাত ১২৩০ ঘটিকায় চকপাড়া বিওপির হাবিলদার মোঃ নিজামুল হক এর নেতৃত্বে একটি টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৩/১-এস হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে উপ-চকপাড়া মাঠ নামক স্থানে অভিযান পরিচালনা করে মালিকবিহীন ১৯ বোতল বিদেশী মদ আটক করতে সক্ষম হয়। আটককৃত ফেন্সিডিল এবং বিদেশী মদ এর ব্যাপারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহন প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আমীর হোসেন মোল্লা, পিবিজিএম, পিএসসি বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন এবং বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।