• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:১৩ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে ঈদের দিন পশুর ন্যায় মানুষ হত্যার প্রতিবাদে মানববন্ধন


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০২২, ৯:৫৯ অপরাহ্ন / ৪৯
চাঁপাইনবাবগঞ্জে ঈদের দিন পশুর ন্যায় মানুষ হত্যার প্রতিবাদে মানববন্ধন

এস এম রুবেল, চাঁপাইনবাবগঞ্জঃ আজ ১৪ ই জুলাই বেলা ১১ টায় চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নয়ন হত্যার প্রতিবাদে বিশাল এ মানববন্ধন হয়। জড়িত সকল আসামীকে গ্রেফতার ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন নয়নের পরিবারসহ স্থানীয় সাধারণ জনগন।

গত ১০ জুলাই রোববার ঈদুল আজহার দিন সন্ধ্যা ৬ টায় ছুরিকাঘাতে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ১৫ নং ওয়ার্ডের ১ নং কলোনি পাড়ার মো. লিয়াকত আলীর ছেলে মো. নয়ন (২৫) নিহত হয় এবং চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা রুজু হয়। পর পরই ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন ও ঘটনার সহিত জড়িত আসামীদের গ্রেফতারের নিমিত্তে পুলিশ সুপার, চাঁপাইনবাবগঞ্জ প্রত্যক্ষ নির্দেশনায় জেলা গোয়েন্দা শাখা চাঁপাইনবাবগঞ্জ এবং সদর থানার যৌথ অভিযানে অত্র জেলার শিবগঞ্জ থানা এলাকা হতে আসামী রাব্বি(২৫) এবং আলম(২৪) কে গ্রেফতার করে। পরবর্তীতে আসামী রাব্বি এবং আলমের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজশাহী জেলার পুঠিয়া থানা এলাকা থেকে নয়ন হত্যাকারী আসামী আলিম,আজিম ও তাদের পিতা মোঃ সাইফুল ইসলাম গণ কে গ্রেফতার করা হয়।জিঞ্জাসাবাদে আসামীদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের নিয়ে অভিযান চালিয়ে ঘটনাস্থলের পাশ থেকে হত্যা কাজে ব্যবহৃত একটি চাকু জব্দ করা হয়।অতঃপর আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে সদর মডেল থানাধীন ফকিরপাড়া পানির ট্যাংকির উত্তর পার্শ্বে সীমানা প্রাচীর সংলগ্ন লেবুবাগানের ভিতরে মাটির তৈরী সুড়ঙ্গের মধ্য হতে ০২ (দুই) টি চাইনিজ কুড়াল,০৪ (চার) টি লোহার কাতা, ০৩ (তিন) টি হাসুয়া, ০২ (দুই) টি তলোয়ার ও ০১ (এক) টি খড়গ উদ্ধার করা হয়।

জেলা প্রসাশনের এমন সফলতা জনমনে ব্যাপক প্রশংসনীয় হচ্ছে। তবে তাদের দাবি আর বাকি দোষী আসামিদের গ্রেফতারের মাধ্যমে সম্পন্ন বিচারপ্রক্রিয়া যেন সুষ্ঠুভাবে হয় । ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর নিখিল তার বক্তব্যবে বলেন এসব সন্ত্রাসী কর্মকান্ড প্রশাসনের নজরে এনে শক্ত হাতে দমন করে জেলাকে সন্ত্রাসমুক্ত করতে হবে ও সাবেক ছাত্রনেতা ওয়ালিদ হোসেন গালিবের বক্তব্য দোষীদের ধরে ও দৃষ্টান্তমূলক শাস্তি দ্রুত কার্যকর করে ন্যায়বিচার প্রতিষ্ঠা হোক।