• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৬ পূর্বাহ্ন

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের পানামায় পোর্টে ভয়াবহ অগ্নি কান্ডে মালামাল সহ তিনটি ট্রাক পুড়ে ছাই


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০২২, ১০:০৫ অপরাহ্ন / ৬০
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের পানামায় পোর্টে ভয়াবহ অগ্নি কান্ডে মালামাল সহ তিনটি ট্রাক পুড়ে ছাই

এস এম রুবেল চাঁপাইনবাবগঞ্জঃ এটি আসলেই কি অগ্নিকান্ড না পরিকল্পিত? বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তর স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দরে পানামা পোর্টের ভিতরে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে বিকাল ৩টার দিকে। পানামা পোর্টের কর্মকর্তা টিপু সুলতান ও প্রত্যক্ষ দর্শীর সূত্রে জানা গেছে বুদবার বিকাল ৩টার দিকে প্রায় ১ঘন্টা আগে প্রবেশ করা ব্লিচিং পাউডার ভর্তি ভারতীয় একটি ট্রাক থেকে আগুনের সূত্রপাত।অল্প সময়ের মধ্যেই ব্যাপক বাবে আগুন ছড়িয়ে পড়ে। এসময় গম ভর্তি ১০ চাকার আরো একটি ভারতীয় ট্রাক পুড়ে যয় এবং অন্য একটি বাংলাদেশী ট্রাকের গম আনলোড করার আংশিক ক্ষতিগ্রস্ত হয়। এ সময় শিবগঞ্জ ফায়ার সার্ভিসকে সংবাদ দিলে ১০জনের ২টা টীম,এসে প্রায় দেড় ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিকাল তিনটার সময় একটি ব্লিচিং ভর্তি ভারতীয় ট্রাকে আগুন লাগে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলে ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের সূত্রপাতের কোন কারন কেউ জানাতে পারেনন। তবে

প্রত্যক্ষদর্শীরা জানায়, তিনটার দিকে পানামার ভেতরে কালো ধোঁয়া দেখতে পাওয়া যায়। পানামা পোর্টের কর্মকর্তা টিপু সুলতান বলেন আগুনের সূত্রপাত সম্পর্কে কিছু জানা যায়নি। তনে ধারণা করা হচ্ছে যে ব্লিচিং পাউডার ভর্তি ট্রাকে রৌদ্রের অতিরিক্ত তাপ থেকে। আগুনের সূত্রপাত ঘটতে পারে।

শিবগঞ্জ ফায়ার স্টেশনের লিডার কাদেরী কিবরিয়া জানান,আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানাতে পারব, দেড়। ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছি, ব্লিচিং পাউডার ভর্তি ভারতীয় ট্রাকটিতে প্রথমে আগুন লাগে পাশে থাকা দুইটি ট্রাক ও ক্ষতিগ্রস্ত হয়েছে।