• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

চাঁদাবাজির অভিযোগে গণ্ডামারার ইউপি চেয়ারম্যান গ্রেফতার


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০২৩, ১২:২২ পূর্বাহ্ন / ১৩১
চাঁদাবাজির অভিযোগে গণ্ডামারার ইউপি চেয়ারম্যান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রামঃ চাঁদাবাজির অভিযোগে বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের আলোচিত চেয়ারম্যান মো. লিয়াকত আলীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে নগরের পাঁচলাইশ থানার সুগন্ধা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ।

পুলিশ জানিয়েছে, একটি ঠিকাদারি প্রতিষ্ঠান গণ্ডামারায় কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে বালু ভরাটের কাজ করছিল। বুধবার একটি ট্রাক মালামাল নিয়ে কাজ করতে বিদ্যুৎকেন্দ্রে গেলে ফেরার পথে তাদের কাছ থেকে চাঁদা দাবি করে চেয়ারম্যান লিয়াকতের অনুসারীরা। এ সময় দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। বিষয়টি পুলিশ মীমাংসা করতে গেলে পুলিশের ওপর চড়াও হয় তারা। একপর্যায়ে পুলিশের ওপর দফায় দফায় ইটপাটকেল নিক্ষেপও করে তারা। এতে পুলিশের ৪ সদস্য আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি করে।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, বিদ্যুৎ কেন্দ্রে বালু ভরাটের কাজ পাওয়া একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজে বাধা দেন। যন্ত্রপাতি নিয়ে যাওয়ার সময় ট্রাকের চালকসহ শ্রমিকদের মারধর করেন লিয়াকতের অনুসারীরা। পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পুলিশের উপর হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করে। এতে ৪ পুলিশ সদস্য আহত হয়।

তিনি আরও বলেন, বৃহস্পতিবার ভোর ছয়টার দিকে নগরের সুগন্ধা আবাসিক এলাকা থেকে লিয়াকতকে গ্রেফতার করা হয়েছে। বাঁশখালী থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে চাঁদাবাজি, পুলিশের উপর হামলা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় তিনটি মামলা হয়েছে। লিয়াকত আলীকে আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানো আদেশ দিয়েছেন।