• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২১ অপরাহ্ন

চন্দ্রগঞ্জ থানা সমিতি ঢাকায় এবার প্রশাসক নিয়োগ


প্রকাশের সময় : মার্চ ১, ২০২৩, ২:৩৯ অপরাহ্ন / ৫৬
চন্দ্রগঞ্জ থানা সমিতি ঢাকায় এবার প্রশাসক নিয়োগ

বিজ্ঞপ্তিঃ চন্দ্রগঞ্জ থানা সমিতি-ঢাকার (নিবন্ধন নং ঢ- ০৯৮২৪) কমিটি নিয়ে অচলাবস্থা এবার সমাজসেবা অফিস কর্তৃক প্রশাসক নিয়োগের মধ্য দিয়ে কিঞ্চিৎ সুরাহা হয়েছে।

জানা যায়, চন্দ্রগঞ্জ থানা সমিতি-ঢাকার কমিটি নিয়ে অচলাবস্থা সৃষ্টি হলে সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক হিজবুল বাহার রানার আবেদনের প্রেক্ষিতে সমাজসেবা অধিদপ্তর সমিতির সকল কার্য্যক্রম স্থগিত করে। তৎপ্রেক্ষিতে তদন্ত কর্মকর্তার তদন্ত প্রতিবেদনের আলোকে সকল কমিটি বিলুপ্ত করে প্রশাসক নিয়োগ করা হয়। প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা জেলা রেজিস্ট্রেশন কর্মকর্তা কে এম আবু রায়হান। যা সমাজসেবা অধিদপ্তর, ঢাকার ০৬/০২/২০২৩ তারিখের স্মারক নং ১৫২ সূত্রে জানা যায়৷

আরো জানা যায়, চন্দ্রগঞ্জ থানা সমিতি-ঢাকা প্রতিষ্ঠিত হয় ১৬ জুন ২০২০ সালে। এ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন, কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক হিজবুল বাহার রানা ও সাধারণ সম্পাদক ছিলেন ইকবাল হোসেন। পরবর্তীতে সভাপতিকে না জানিয়ে সমিতির সদস্য নয় এমন দুই জন তাফাজ্জল হোসেন পাটওয়ারীকে সভাপতি ও মাকছুদুর রহমান স্বপনকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করে কমিটি প্রচার করা হয়। যার প্রেক্ষিতে প্রতিষ্ঠাতা সভাপতি হিজবুল বাহার রানা সমাজসেবা অধিদপ্তরে তর্কিত কমিটি বিলুপ্তের আহ্বান জানিয়ে ২৩/০৮/২০২২ আবেদন করলে ২৫/০৮/২০২২ সালে সকল কার্যক্রম স্থগিত করে ঢাকা জেলা সমাজ সেবা কর্মকর্তা মো: রকনুল হক। বর্তামানে প্রশাসক পর্যায়ে চলে আসে।

প্রতিষ্ঠাতা সভাপতি হিজবুল বাহার রানা বলেন, আমার অনেক শ্রম-ঘামের ফসল এই সমিতি। অথচ কোন যৌক্তিক কারণ ছাড়াই কিছু পদলোভী রাতের অন্ধকারে লোভের বশবর্তী হয়ে কোনো শিষ্টাচার না মেনে পদে বসে যায়-যা অত্যন্ত দু:খজনক।