বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
শ্রীমঙ্গল এ র‍্যাব ৯ এর অভিযান এ ৬৭০ পিস ইয়াবা সহ আটক ১ মৌলভীবাজার এর তরুণ আইটি উদ্যোক্তা তারেক আহমদের গল্প দোয়ারা বাজারে চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন যশোরের শার্শায় কিশোরকে খুন করে ইজিবাইক ছিনতাই নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভীকে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটনের অভিনন্দন লালমনিরহাটের হাতীবান্ধায় মাদকসহ ভ্যান চালক আটক লালমনিরহাটের হাতীবান্ধায় শিশু ধর্ষন চেষ্টার আসামী গ্রেফতার জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের শ্রদ্ধা কক্সবাজারের ঈদগাঁওতে পূরবী বাসের চাপায় সিএনজি চালকসহ নিহত ৪ নড়াইলের কালিয়ায় ইজারা বহির্ভূত স্থানে বালু উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালতে ২ লক্ষ টাকা জরিমানা



গ্রামীণ অবকাঠামো,পানি ও স্যানিটেশন নিয়ে কাজ করতে চায় এডিবি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ৩৭ Time View

মনিরুজ্জামান অপূর্ব,ঢাকা : সরকারের নির্বাচনী ইশতেহার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শন ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নের লক্ষ্যে গ্রামীণ যোগাযোগ ব্যবস্থা, সুপেয় পানি সরবরাহ এবং স্যানিটেশ ব্যবস্থাপনায় স্থানীয় সরকার বিভাগের সাথে এশীয় উন্নয়ন ব্যাংক-এডিবি কাজ করার আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

আজ মন্ত্রণালয়ে এডিবির কান্ট্রি ডিরেক্টর এডিমং গিনটং স্থানীয় সরকার মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে এসে তাদের এ আগ্রহের কথা জানান।

এডিবি’র কান্ট্রি ডিরেক্টর সাক্ষাতকালে কক্সবাজারে বর্জ্য ব্যবস্থাপনাসহ গ্রামীণ এলাকায় পানি ও স্যানিটেশন, রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্টসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নে সহযোগিতা প্রদানের বিষয়ে আগ্রহ প্রকাশ করে। তাদের আগ্রহকে স্বাগত জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন দেশের অষ্টম পঞ্চবার্ষিকী পরিকল্পনা এবং এসডিজি-২০৩০ বাস্তবায়নে সরকার অঙ্গীকারাবদ্ধ। এই দুই লক্ষ্যমাত্রা অর্জনে এডিবির যে সমস্ত ক্ষেত্রে কাজ করার সুযোগ রয়েছে সেগুলো চিহ্নিত করে অর্থায়নের মাধ্যমে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এডিবি‘র অর্থায়নে ওয়াটার-স্যানিটেশন ও অবকাঠামোসহ যেসব চলমান প্রকল্প রয়েছে সেগুলো নির্দিষ্ট সময়ের মধ্যে সমাপ্ত করার জন্য কান্ট্রি ডিরেক্টরের দৃষ্টি আকর্ষণ করে মো. তাজুল ইসলাম দ্রুত প্রকল্প বাস্তবায়নে অর্থ ছাড় করার আহবানও জানান।

এসময়, এডিবি গ্রামীণ স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন সংক্রান্ত প্রস্তাবিত প্রকল্পে অর্থায়নের আগ্রহ প্রকাশ করেছে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর-এলজিইডি টেকসই রাস্তা-ঘাটসহ সকল অবকাঠামো নির্মাণের লক্ষ্যে লো-কস্ট অর্থাৎ স্বল্প খরচ ফর্মূলা থেকে বের হয়ে এসেছে। টেকসই উন্নয়ন নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। এলক্ষ্যে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাক্ষাতকালে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশীদ খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category



© All rights reserved © 2020 ajkerbd24.com
Design & Development By: Atozithost
Tuhin