• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:২০ অপরাহ্ন

গোপালগঞ্জ পৌর নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন


প্রকাশের সময় : জুন ২১, ২০২২, ৮:০০ অপরাহ্ন / ৪৭
গোপালগঞ্জ পৌর নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন

গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জে গত ১৫ জুন অনুষ্ঠিত পৌর নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগে এবং উক্ত ওয়ার্ডে পুনঃনির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ৪নং ওয়ার্ডের পরাজিত কাউন্সিলর প্রার্থীরা।

আজ মঙ্গলবার (২১ জুন) দুপুরে গোপালগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরাজিত প্রার্থী এস.এম. আহসান হাবিব মিলন।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক কাউন্সিলর রোমান মোল্লা, ওমর ফারুক খান ও সংরক্ষিত ২নং ওয়ার্ডের প্রার্থী সাবেক ওয়ার্ড কাউন্সিলর খাদিজা বেগম খোদে।
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন গত ৫ জানুয়ারী গোপালগঞ্জ সদর উপজেলার মাঝিগাতী, কাঠি, কাজুলিয়া, করপাড়া, বৌলতলী, সাহাপুর, উলপুর, নিজড়া, উরফি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উক্ত ইউনিয়নের প্রায় ২ শত ৫০ জন ভোটার ইউনিয়নের স্থায়ী বাসিন্দা ও ভোটার। ইউপি নির্বাচনে নিজ নিজ এলাকায় তারা ভোট দেন। অথচ নির্বাচনের ৬ মাস না যেতেই ওইসব ভোটাররা গোপালগঞ্জ পৌরসভার
৪নং ওয়ার্ডের ভোটার তালিকায় ভোটার হয়েছে। ৪নং ওয়ার্ডে তাদের নিজস্ব কোন হোল্ডিং অথবা স্থায়ী কোন সম্পত্তি নেই। এছাড়া মনোনয়ন ফর্ম সংগ্রহ করার সময় আমাদেরকে যে ভোটার তালিকার সিডি দেওয়া হয়েছে সেই ভোটার তালিকা হতে প্রায় ৫০ থেকে ৬০ জন ভোটারকে নির্বাচনের দুই দিন আগে বাদ দিয়ে নতুন করে এক শত জন ভোটারকে ৪নং ওয়ার্ডে অন্তর্ভূক্ত করা হয়েছে। এ ব্যাপারে ৪জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে ৩ জনকে কোন কিছুই অবহিত করা হয়নি। পরিকল্পনা মাফিক একজন প্রার্থীকে জয়ী করার জন্যই এসব অনিয়ম করা হয়েছে। নির্বাচন কমিশনারের কাছে উক্ত ওয়ার্ডের ফলাফল বাতিল চেয়ে পুনরায় নির্বাচনের দাবি জানান পরাজিত কাউন্সিলর প্রার্থীরা।