• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০১ অপরাহ্ন

গোপালগঞ্জ পুলিশ সুপারের উদ্যোগে পেইন ম্যানেজমেন্ট ক্যাম্পেইন


প্রকাশের সময় : মে ২৮, ২০২২, ৫:৩২ অপরাহ্ন / ১৫২
গোপালগঞ্জ পুলিশ সুপারের উদ্যোগে পেইন ম্যানেজমেন্ট ক্যাম্পেইন

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে ও প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র গোপালগঞ্জ শাখার সহযোগিতায় জেলা পুলিশ লাইন্স-এ পুলিশ সদস্যদের পেইন ম্যানেজমেন্ট (বাত ব্যাথা, আঘাত জনিত ব্যাথা, স্ট্রোক জনিত ব্যাথা, স্পোর্টস ইনজুরি) ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। অভিজ্ঞ ফিজিওথেরাপিষ্ট দ্বারা ও চিকিৎসকের পরামর্শ মতে ফিজিওথেরাপির ম্যাধমে ব্যাথা নিরাময়ের এ উদ্যোগে পুলিশ সদস্য ও তাদের পরিবারের সদস্যবৃন্দ সেবা গ্রহণ করেছে।

আজ শনিবার (২৮ মে) সকাল ১০ টা থেকে বিকেল তিনটা পর্যন্ত মোট ২৫ জনকে ব্যাথা নিরাময়ের উদ্দেশ্যে চিকিৎসকের পরামর্শে ফিজিও থেরাপি প্রদান করা হয়েছে। আধুনিক থেরাপি সরঞ্জামে সুসজ্জিত একটি মোবাইল হাসপাতালের মাধ্যমে জেলা পুলিশ লাইন্সে এ ক্যাম্পেইন পরিচালনা করা হয়। গোপালগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো.আবদুর রহমান সকালে পুলিশ লাইন্সে প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র গোপালগঞ্জ শাখার প্রধান আনিচুর রহমান ও তার টিমকে স্বাগত জানান। এর পর বিকাল ৩ টা পর্যন্ত মোট ২৫ জন রোগিকে সেবা প্রদান করা হয়। সেবা পেয়ে পুলিশ সদস্য ও তাদের পরিবার উপকৃত হওয়ায় তারা গোপালগঞ্জ পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএমকে এমন উদ্যোগ গ্রহনের জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো.আবদুর রহমান জানান ডিউটি করতে গিয়ে অনেক সময় পুলিশ সদস্যরা আঘাত প্রাপ্ত হয়, মাঝেমধ্যে দূর্ঘটনায় পড়েও আঘাত প্রাপ্ত হয়, বয়স বাড়ার সাথে সাথে বাত ব্যাথা বৃদ্ধি পায়। এসব ব্যাথা নিরাময়ে ঔষধ সেবনের পাশাপাশি ফিজিওথেরাপি ভালো কাজ করে। গোপালগঞ্জ প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র একটি সরকারি প্রতিষ্ঠান। তারা এসব বিষয়ে কাজ করে। তাদের এ সহযোগিতার জন্যে আমরা পুলিশ পরিবার উপকৃত ও কৃতজ্ঞ। ভবিষ্যতে এ ধরনের আরো ক্যাম্পেইন পরিচালনার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।