• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৬:৩৯ অপরাহ্ন

গোপালগঞ্জ ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত


প্রকাশের সময় : মার্চ ৭, ২০২৩, ৪:৪৬ অপরাহ্ন / ৮৩
গোপালগঞ্জ ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম। এরপর মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া পৌরসভা, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা জানায়। পরে বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে, এ দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রমাসক কাজী মাহাবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, জেলা পরিষদের প্রধান নির্বাহী দেব প্রশাদ পাল, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক অধ্যাপক নাহিদ ফেরদৌসি, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা শেখ মো: রুহুল আমিন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বদরুদ্দোজা বদর বক্তব্য রাখেন।

অপরদিকে, এ দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাইক্লিং প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। গোপালগঞ্জ সাইক্লিং ক্লাব এ প্রতিযোগীতার আয়োজন করে। মঙ্গলবার সকাল ১১টায় শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে এ সাইক্লিং প্রতিযোগীতার উদ্বোধন করেন জেলা ফুটবল ফেডারেশনের আহবায়ক আব্দুল মান্নান মানি। এ সময় কাবাডি ক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামের প্রশাসক মো: জসিম উদ্দিন উপস্থিত ছিলেন। এ প্রতিযোগীতয় জেলার দু’শ জন ছেলে মেয়ে অংশ নেন। এর মধ্যে ১২০ জন ছেলে ও ৮০ জন মেয়ে রয়েছেন। এ প্রতিযোগীতায় ইন্ডিভিজুয়্যাল পারসুটে মেয়েরা ১ হাজার মিটার ও ছেলেরা ২ হাজার মিটার রেসে অংশ নেয়।

এসব কর্মসূচীতে জেলা প্রশাসনের কর্মকর্তা ও আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।