• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন

গোপালগঞ্জে ২০ হাজার গাছের চারা রোপন ও বিতরন করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে মুকসুদপুর ক্লাব নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন


প্রকাশের সময় : জুলাই ২৫, ২০২২, ৫:২৩ অপরাহ্ন / ৪৩
গোপালগঞ্জে ২০ হাজার গাছের চারা রোপন ও বিতরন করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে মুকসুদপুর ক্লাব নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন

কে এম সাইফুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ গোপালগঞ্জে ২০ হাজার গাছের চারা রোপন ও বিতরনের কর্মসূচি গ্রহণ করে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে মুকসুদপুর ক্লাব নামের একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন।

আজ সোমবার (২৫ জুলাই) বেলা আড়াইটায় গোপালগঞ্জ লেক পার্কে রক্ত করবী মঞ্চে মুকসুদপুর ক্লাবের আয়োজনে ও অর্থায়নে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির আওতায় জেলার পাঁচটি উপজেলায় মোট বিশ হাজার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন ও বিতরন করা হবে।

বৃক্ষ রোপন ও বিতরন কর্মসূচির উদ্বোধন করেন গোপালগঞ্জের মানবিক জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

এ সময় উপস্থিত ছিলেন গোপালগঞ্জ সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সুলতানা জাহিদ পারভীন, মুকসুদপুর ক্লাবের সভাপতি মাহাবুব বাবু, দপ্তর সম্পাদক সেন্টু শেখ, স্বেচ্ছাসেবক সুজন সিকদার, রুদ্র মোহাম্মাদ রাসেল, আরমান খান জয়, রেজাউল করিম রেজা, প্রভাস সরকার, সৌদি প্রবাসী গিয়াস উদ্দিন, রাকিব মোল্লা, মোস্তাফিজ খন্দকার প্রমুখ।

সভাপতি মাহাবুব বাবু আমাদের প্রতিনিধিকে বলেন, আমাদের ক্লাবের পক্ষ থেকে সারা বছর মানব কল্যানমুলক রক্তদান, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা ও শিক্ষা উপকরন বিতরণ, বৃদ্ধাশ্রমে নিবাসীদের খাদ্য-বস্ত্র-চিকিৎসা, প্রতিবন্ধীদের সকল সহায়তা সহ বিভিন্ন ধরনের মানবিক কাজ করে থাকি। এরই ধারাবাহিকতায় আজ জেলার পাঁচটি উপজেলায় বিশ হাজার ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপনের উদ্দেশ্য গোপালগঞ্জ সদর উপজেলায় শুরু করেছি। পর্যাক্রমে উপজেলা গুলোর রাস্তার পাশে ফাঁকা জায়গা, মসজিদ, মন্দিরের জায়গায় এ গাছ রোপন করা হবে।

এছাড়া জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরন করা হবে।