• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৩ অপরাহ্ন

গোপালগঞ্জে স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের দাবীতে মানববন্ধন


প্রকাশের সময় : জানুয়ারী ২৪, ২০২৩, ১২:৩৪ অপরাহ্ন / ১৬
গোপালগঞ্জে স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক,গোপালগঞ্জঃ গোপালগঞ্জে শিক্ষানীতি -২০১০ এর আলোকে স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা। গোপালগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দের ব্যানারে এ কর্মসূচী পালন করা হয়।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১১টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কের উপর দাঁড়িয়ে হাতে হাত ধরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা। এ মানববন্ধন এসএম মডেল সরকারী উচ্চ বিদ্যালয়, বীণাপানি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারী শেখ হাসিনা বালিকা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজ, স্বর্ণকলি উচ্চ বিদ্যালয়, যুগশিক্ষা স্কুলসহ বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকারা অংশ নেন।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ সরকারী মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক সুজন সরকার, বীণাপানি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুন্ময় বাড়ৈ, সহকারী কালীদাস বিশ্বাস, মো: মোস্তফা কামাল মোল্যা, সিনিয়র শিক্ষক আজমিরা খানমসহ অনেকে বক্তক্য রাখেন।

বীণাপানি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কালীদাস বিশ্বাস বলেন, স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর না থাকায় আমাদের কোন পদোন্নতি হয় না। টাইম স্কেলের জন্য তিন থেকে চারবার কাগজ নিলেও আমাদের কোন টাইম স্কেল দেয়া হয়নি।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ সরকারী মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক সুজন সরকার বলেন, শিক্ষানীতি-২০১০ এর আলোকে স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এখন সময়ের দাবী। স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর না থাকায় মাধ্যমিক শিক্ষকরা সরকারের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে, কোন পদোন্নতি হয় না। দ্রুত স্বতন্ত্র মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের দাবী জানান তিনি।