• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪২ অপরাহ্ন

গোপালগঞ্জে সাইবার ক্রাইম মনিটরিং সেলের কার্যক্রম শুরু


প্রকাশের সময় : মে ২৯, ২০২২, ৮:৫৫ অপরাহ্ন / ১২৫
গোপালগঞ্জে সাইবার ক্রাইম মনিটরিং সেলের কার্যক্রম শুরু

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ ঢাকা রেঞ্জের অন্যান্য জেলার ন্যায় গোপালগঞ্জেও সাইবার ক্রাইম মনিটরিং সেলের কার্যক্রম শুরু করেছে জেলা পুলিশ। এর ফলে গোপালগঞ্জবাসীকে দেওয়া পুলিশিং সেবা সমূহে নতুন মাত্রা যোগ হয়েছে।

গোপালগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আব্দুর রহমান। তিনি বলেন, ইতোমধ্যেই জেলা পুলিশ, গোপালগঞ্জ -এর অফিসিয়াল পেইজে বিষয়টি আপলোড করা হয়েছে। প্রিয় গোপালগঞ্জ বাসীর অবগতির জন্য আপলোডকৃত বিষয়টি তুলে ধরা হয়েছে।

ঢাকা রেঞ্জের সম্মানিত ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) মহোদয়ের নির্দেশনা মোতাবেক ঢাকা রেঞ্জের প্রতিটি জেলার ন্যায় গোপালগঞ্জ জেলা পুলিশেও চালু করা হয়েছে সাইবার ক্রাইম মনিটরিং সেল। সাইবার ক্রাইম সংক্রান্ত যে কোন সমস্যা বা অভিযোগ জানাতে কিংবা সাইবার বা আইটি সংক্রান্ত যে কোন পরামর্শ সরাসরি গ্রহণ করতে সাইবার ক্রাইম মনিটরিং সেল -এর সাহায্য নিন। এ সংক্রান্তে ফেইসবুক পেইজ -এর মাধ্যমে কিংবা সাইবার ক্রাইম মনিটরিং সেলের অফিসিয়াল মোবাইল নম্বর -এ সরাসরি ফোন দিয়ে বা মেসেজ করে আপনার অভিযোগ প্রেরণ করুন কিংবা পরামর্শ গ্রহণ করুন। শুধুমাত্র অভিযোগ গ্রহণ কিংবা পরামর্শ প্রদানই নয় নিয়মিত সাইবার ক্রাইম মনিটরিং সেলের ফেইসবুক পেইজে সচেতনতামূলক পোস্ট প্রদান করে বা বাংলাদেশ পুলিশের সাইবার ক্রাইম প্রতিরোধ সংক্রান্ত নানাবিধ উদ্যোগ শেয়ার করে জনবান্ধব পুলিশিং সেবা নিশ্চিত করা হবে নবগঠিত এ সেলের মাধ্যমে। জনবান্ধব পুলিশিং নিশ্চিত করার প্রয়াসের অগ্রযাত্রাকে বাস্তবায়ন করতে বাংলাদেশ পুলিশের সম্মানিত আইজি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মহোদয়ের নির্দেশনা বাস্তবায়ন করতে প্রযুক্তিনির্ভর পুলিশিং এর বিকল্প নেই। সেই ধারাবাহিকতায় ঢাকা রেঞ্জের সম্মানিত ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়ের উদ্যোগের ফসল হল জেলা ভিত্তিক সাইবার ক্রাইম মনিটরিং সেল। সাইবার ক্রাইম মনিটরিং সেল -এর ইনচার্জ হিসেবে আছেন ১ জন ইন্সপেক্টর পদমর্যাদার পুলিশ সদস্য, এছাড়াও রয়েছেন ২ জন সাব-ইন্সপেক্টর, ১ জন এএসআই ও ১ জন কন্সটেবল।
২৪ ঘন্টা এ সেল সক্রিয় থেকে জনসেবা নিশ্চিত করবে। একটি নির্দিষ্ট এসওপি (স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর) মেনে এ সেল তার যাবতীয় কার্যক্রম পরিচালনা করবে। নিজে নিরাপদ থাকুন, অন্যকে নিরাপদ রাখুন” সাইবার ক্রাইম মনিটরিং সেল, গোপালগঞ্জ -এর সহায়তা গ্রহণ করুন।

সাইবার ক্রাইম মনিটরিং সেলে যোগাযোগ এর মাধ্যমঃ
ফেইসবুক পেইজ -সাইবার ক্রাইম মনিটরিং সেল, গোপালগঞ্জ। মোবাইল নম্বরঃ ০১৩২০০৯৯৫০১
আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম পুলিশ সুপার, গোপালগঞ্জ।