• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৭ অপরাহ্ন

গোপালগঞ্জে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ


প্রকাশের সময় : ডিসেম্বর ২৮, ২০২২, ৫:১৫ অপরাহ্ন / ১৮
গোপালগঞ্জে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জে শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় গভীর রাতে পথে পথে ছিন্নমূল ও শীতার্ত মানুষ খুঁজে তাদের গায়ে শীতবস্ত্র (কম্বল) জড়িয়ে দিচ্ছে গোপালগঞ্জের এক ঝাঁক তরুণ স্বেচ্ছাসেবী।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দিবাগত গভীর রাতে গোপালগঞ্জ শহরের লঞ্চঘাট, শেখ কামাল স্টেডিয়াম, শেখ রাসেল শিশুপার্ক, কুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড সহ বিভিন্ন সড়ক ও রেললাইনের পাশে শীতবস্ত্রহীন অসহায়, হতদরিদ্র, পথশিশু ও প্রতিবন্ধী মানুষের মাঝে প্রায় শতাধিক কম্বল বিতরণ করা হয়।

মানবিক এ কাজে উৎসাহ দিতে উপস্থিত ছিলেন, গোপালগঞ্জ পৌরসভার মানবিক মেয়র শেখ রকিব হোসেন এবং গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দীন। প্রচণ্ড শীতের মধ্যে শীতবস্ত্র পেয়ে স্বস্তি প্রকাশ করেন অসহায় শীতার্ত মানুষগুলো।

স্বেচ্ছাসেবীরা জানায়, আমাদের সংগঠনগুলো সবসময় সাধারণ মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে। হোক তা প্রকাশ্যে অথবা গোপনে বা নীরবে। তারই ধারাবাহিকতায় রাতে শীতবস্ত্র নিয়ে বের হয়ে দেখলাম এই শীতে মানুষ কত কষ্ট করে রাত্রিযাপন করছে।

গোপালগঞ্জ বন্ধু মহল, সূর্য শিশির ফাউন্ডেশন, আমাদের গোপালগঞ্জ ব্লাড ব্যাংক, মামাস, চন্দ্রদিঘলিয়া ব্লাড ব্যাংক, মুকসুদপুর ক্লাব সহ মানবিক বিভিন্ন সংগঠনের সম্মিলিত প্রচেষ্টায় এই উদ্যোগটি নেওয়া হয়েছে বলেও জানান সংশ্লিষ্টরা। মানবিক এই কর্মকাণ্ড মাসব্যাপী চলমান থাকবে বলে জানান সংগঠন সংশ্লিষ্ট নেতৃবৃন্দ।