• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০২ অপরাহ্ন

গোপালগঞ্জে মানব পাচারকারী আলামিন কাজীকে গ্রেপ্তারের দাবিতে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০২৪, ৭:১৯ অপরাহ্ন / ১৬
গোপালগঞ্জে মানব পাচারকারী আলামিন কাজীকে গ্রেপ্তারের দাবিতে ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ গোপালগঞ্জ সদর উপজেলার বৌলতলী ইউনিয়নের উত্তর কলপুর গ্রামের মোঃ ওহাব কাজীর ছেলে মানব পাচারকারী মোঃ আল-আমিন কাজীর বিরুদ্ধে বিদেশ পাঠানোর নামে ও সৌদি লোক নিয়ে তাদের সাথে প্রতারণাসহ নানা ভাবে তাদেরকে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগীরা। সোমবার দুপুরে গোপালগঞ্জ জেলা মফস্বল সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে ঠগ ও প্রতারক মানব পাচারকারী মোঃ আল-আমিন কাজীকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী আদরি বেগম বলেন, বিদেশ যাওয়া বাবদ মোঃ আল-আমিনকে ২ লক্ষ ৩৬ হাজার টাকা বহুদিন যাবত দিয়েছিলাম ওই টাকাটা চাইতে গেলে আল-আমিনসহ তার পরিবারের লোকজন আমার ওপর হামলা করে আমাকে কুপিয়ে আহত করে। আমি ৭ দিন হাসপাতালে থেকে গতকাল হাসপাতাল থেকে রিলিজ হয়েছি, আমি তো টাকাটা পাই নাই উল্টো ওরা আমাকে মেরে ফেলতে চেয়েছিলো। আমি আল-আমিন কাজীসহ আমার ওপরে যারা হামলা করেছে তাদেরকে দ্রুত আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিকট আহবান করছি। আমার ওপর হামলার ব্যাপারে গোপালগঞ্জ সদর থানায় গত ২ ফেব্রুয়ারি তারিখে একটি মামলা দায়ের করেছি।

এ ব্যাপারে কলপুর গ্রামের সাফায়েত হোসেন উকিলের ছেলে হূমায়ুন কবির উকিল বলেন, আমার জামাই বিদেশ থেকে তিনটে ভিসা পাঠায় ওই তিনটে ভিসা আল-আমিন কাজী ১৫ লক্ষ টাকা দেওয়ার কথা বলে আমার কাছে ভিসা নিয়ে বিদেশে গিয়ে আমার জামাইকে উল্টো তার কাজ থেকে তাকে বের করে দিয়েছে। আমার জামাই এখন খুব বিপদে আছে।

এ ব্যাপারে বৌলতলী ইউনিয়নের চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য মাদবারদের কাছে নালিশ দিলে তারা সকলে সিদ্ধান্ত দেয় ভুক্তভোগীদের টাকা দ্রুত ফেরত দেওয়ার জন্য সে টাকাটা ফেরত না দিয়ে বিভিন্ন কৌশলে ভুক্তভোগীদের ওপর অত্যাচার করছে। আমি আমার টাকা ফেরতসহ এই সন্ত্রাসী আল-আমিন কাজী যাদের টাকা মেরে দিয়েছে তাদেরকে অতি দ্রুত টাকা ফেরত দেওয়ার জন্য আইনের সহায়তার কামনা করছি।

সংবাদ সম্মেলনে ১৪ জন ভুক্তভোগী সর্বস্ব হারিয়ে অভিযুক্ত আল-আমিন কাজীর শাস্তির দাবি করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দৈনিক ভোরের বাণীর চীফ রিপোর্টার এ জেড আমিনুজ্জামান রিপন, আর টিভি’র গোপালগঞ্জ জেলা প্রতিনিধি আল-মামুন, চ্যানেল এস’র কাজী মাহমুদ, ফাল্গুনী টিভির মনির মোল্লা, দৈনিক আলোকিত প্রতিদিনের প্রতিনিধি শিহাব মোল্লা, একুশের বাণীর তপু শেখ, ভোরের চেতনার গোলাম রব্বানী, দৈনিক শিরিনের এমডি নাঈম, দৈনিক লাল সবুজের দেশ’র হাজী কাবুল সহ গোপালগঞ্জ জেলায় বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ, ভুক্তভোগী ও তাদের স্বজনেরা উপস্থিত ছিলেন।