• ঢাকা
  • রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন

গোপালগঞ্জে ব্যাংক কর্মকর্তা আইয়ূব হোসেন মোল্যা হত্যা মামলায় ১জনকে মৃত্যুদন্ড ও ২জনকে যাবজ্জীবন


প্রকাশের সময় : জুন ১০, ২০২২, ৫:২১ অপরাহ্ন / ৩৬৯
গোপালগঞ্জে ব্যাংক কর্মকর্তা আইয়ূব হোসেন মোল্যা হত্যা মামলায় ১জনকে মৃত্যুদন্ড ও ২জনকে যাবজ্জীবন

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জে চাঞ্চল্যকর, কৃষি ব্যাংক কর্মকর্তা আইয়ূব হোসেন মোল্যা নৃশংস হত্যা মামলায় ১জনকে মৃত্যুদন্ড ও ২জনকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে বিজ্ঞ বিচারিক আদালত। সেই সাথে মৃত্যুদন্ড প্রাপ্ত মুকসুদপুর উপজেলার উজানি ইউনিয়নের সমির দাস ওরফে সমিরন দাসকে একলক্ষ এবং যাবজ্জীবন সাজা প্রাপ্ত কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়নের তেঁতুলিয়া গ্রামের ইয়ার আলীকে দশ হাজার ও একই ইউনিয়নের সিলটা গ্রামের রফিকুল ইসলামকে দশ হাজার টাকা জরিমানা করেন বিজ্ঞ বিচারিক আদালত।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো.আব্বাস উদ্দিন এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় মৃত্যুদন্ড প্রাপ্ত সমিরন দাস পলাতক থাকলেও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুইজন আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া উক্ত মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ২৫জনকে খালাস দেন বিচারিক আদালত। মামলার বিবরণে জানা যায়, কাশিয়ানী উপজেলার রাজপাট এলাকায় স্থাপিত কৃষি ব্যাংকে ডাকাতিকালীন সময়ে ব্যাংকের সেকেন্ড অফিসার আইয়ূব হোসেন মোল্লা সোরচিৎকার দিয়ে ব্যাংক ডাকাতি কাজে বাঁধা দিলে সাজাপ্রাপ্ত ডাকাতরা তাকে গুলিকরে নৃশংসভাবে হত্যা করে পালিয়ে যায়। পরে উক্ত ব্যাংকের ব্যবস্থাপক মামলা করলে বিচারিক আদালত বিচারকাজের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে চাঞ্চল্যকর এই হত্যা মামলার রায় প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষে এপিপি হিসেবে মো. শহীদুজ্জামান খান এবং আসামী পক্ষে এ্যাড. ইসমাইল হোসেন, এ্যাড. ফজলুল হক খান ও এ্যাড.আহম্মেদ নওশের আলী উপস্থিত ছিলেন।

চাঞ্চল্যকর এ হত্যা মামলার রায় প্রদানের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী মাহবুবুর রহমান। এসময় তিনি আরো জানান, স্যার (অতিরিক্ত জেলা ও দায়রা জজ) এ জেলায় যোগদানের পর বেশ কয়েকটি চাঞ্চল্যকর হত্যা মামলার রায় প্রদান করে ন্যায়বিচার প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে চলেছেন।