• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন

গোপালগঞ্জে বিশ্ব মা দিবস -২০২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : মে ৮, ২০২২, ৪:০৫ অপরাহ্ন / ১৬৮
গোপালগঞ্জে বিশ্ব মা দিবস -২০২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ ‘মা’ কথাটি ছোট্ট অতি কিন্তু জেনো ভাই, ইহার চেয়ে নাম যে মধুর ত্রিভূবনে নাই। বিশ্ব মা দিবস -২০২২ উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (৮ মে) গোপালগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ “স্বচ্ছতা’য় আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আব্দুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাশেদুর রহমান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দীন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ- পরিচালক মো. আলতাফ হোসেন, জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- ছাত্র-ছাত্রীবৃন্দ সহ এনজিও সংস্থার নারী নেতৃবৃন্দ এবং সম্মানিত মা ও সন্তানেরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, বিশ্বে শত প্রতিকূলতায়ও একজন মা তার সন্তানকে সমস্ত বিপদ থেকে সর্বত্র নিরাপদে রাখার চেষ্টা করেন। এমনকি কোন ক্ষেত্রে সাংসারিক ঝুট ঝামেলায় মা তার নিজের সুখ-শান্তি, আরাম-আয়েশ বিসর্জন দিয়ে সন্তানের ভবিষ্যত ভেবে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেন। এ সকল কর্মকান্ড কেবলই একজন গর্ভধারিণী মায়ের পক্ষে করা সম্ভব। আমাদের সমাজে প্রায়শই কু-সন্তান দেখা যায় কিন্তু কোন কু- মাতা আমরা দেখতে পাই না। পৃথিবীর সকল মায়েরা চিরাচরিতভাবে সেক্রিফাইস মাইন্ডেট হয়। মা সারা জীবন তার জীবদ্দশায় সন্তানকে যেমন আগলিয়ে রাখেন। ঠিক তেমনি ভাবে মায়েদেরকেও সন্তানদের আগলে রাখা উচিত। তাই আর কোন মায়েদেরকে আমরা আর কষ্ট দিব না। সুখে-দুখে, নানান প্রতিকূলতায় আমরা আমাদের মায়েদের পাশে থাকবো।