• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ অক্টোবর ২০২৩, ০৫:২২ পূর্বাহ্ন

গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার দেওয়া আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ


প্রকাশের সময় : অগাস্ট ২, ২০২৩, ১১:১৬ অপরাহ্ন / ৪০
গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার দেওয়া আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় কালিভিটা গ্রামে মধুমতি নদীর পাড়ে ভূমিহীন ও গৃহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার আশ্রয়ন-২ প্রকল্পের ঘরে পোড়া মাটি সদৃশ ইট ব্যবহার করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আলাউদ্দিন এর বিরুদ্ধে। ওই ঘর কোন ঠিকাদার প্রতিষ্ঠান ছাড়াই পিআইও মো. আলাউদ্দিন নিজেই ঠিকাদার হয়ে কাজ করাচ্ছেন বলেও জানাগেছে।

এলাকাবাসীর অভিযোগ সূত্রে ও সরেজমিনে গিয়ে দেখাযায়, সদর উপজেলার সাতপাড় কালিভিটায় নদীর পাড়ে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার আশ্রয়ন-২ প্রকল্পের ঘরের নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। নির্মাণ কাজে নিম্ন মানের ইট-বালু-খোয়া ব্যবহারের মাধ্যমে ব্যাপক কারচুপি ও অনিয়ম করে নির্মাণ কাজ প্রায় শেষ। মেঝেতে প্লাস্টার ও বাথরুমের কাজে পোড়ামাটি সদৃশ ইট ও পুরাতন ব্যবহৃত ইটের খোয়া করে প্লাস্টারের কাজের প্রস্তুতি নিতে দেখা গেছে নির্মাণ শ্রমিকদের। এছাড়াও ওই ঘরের আগেই তৈরি করা টয়লেটের স্ল্যাব তৈরি করার পরপরই তা ভেংগে পরে যায়। এমন নিম্নমানের কাজ হওয়ায় ক্ষোভ প্রকাশ করছে এলাকাবাসী। এলাকাবাসী আরো জনান, আমাদের সামনেই দুই নম্বর ইট ব্যবহার করে এই ঘর তৈরি করতে দেখেছি। এই ঘরে মানুষ বসবাস করলে অল্পদিনেই তা ভেঙ্গে হতাহতের ঘটনা ঘটতে পারে।

এ বিষয়ে গোপালগঞ্জ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আলাউদ্দিন বলেন, ঘরের কাজ প্রায় শেষ পর্যায়ে। ওই ইটের খোয়া দিয়ে টয়লেটের রিং স্ল্যাব তৈরির জন্য রাখা হয়েছে।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসিন উদ্দিনের মতামত জানতে তার ব্যবহৃত মুঠোফোনে ০১৭…৪০ একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।