• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন

গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন ৬১২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার : প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক


প্রকাশের সময় : এপ্রিল ২৫, ২০২২, ১১:১৮ অপরাহ্ন / ৫৬
গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাচ্ছেন ৬১২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার : প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে গোপালগঞ্জে ঘর পাচ্ছেন ৬১২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। আগামীকাল মঙ্গলবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয় পর্যায়ে দেশের সকল জেলায় জমিসহ ঘর বিতরণের এ কার্যক্রমের উদ্বোধন করবেন। গোপালগঞ্জেও ৬১২টি ভূমিহীন পরিবারকে একটি করে ঘর ও দুই শতক জমি উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করবেন। এ লক্ষে গোপালগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

আজ সোমবার (২৫ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ “স্বচ্ছতা’য় এ প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। প্রেস কনফারেন্সে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট শাহিদা সুলতানা।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. উসমান গনি’র সঞ্চালনায় এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোসাঃ নাজমুন নাহার, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান, প্রেসক্লাব গোপালগঞ্জের মহাসচিব সৈয়দ মিরাজুল ইসলাম, গোপালগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সৈয়দ মুরাদুল ইসলাম সহ জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, মুজিববর্ষে একটি পরিবারও গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশনা বাস্তবায়নে গোপালগঞ্জ জেলা সহ সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।

পবিত্র ঈদুল ফিতরে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে তৃতীয় পর্যায়ে জেলার পাঁচটি উপজেলার ৬১২ টি পরিবারকে নতুন ঘর দেওয়া হবে। গোপালগঞ্জ সদর উপজেলায় ৪৯৩ টি, মুকসুদপুর উপজেলায় ৪৬ টি,কাশিয়ানী উপজেলায় ৪০ টি কোটালীপাড়া উপজেলায় ২৫ টি, টুঙ্গিপাড়া উপজেলায় ৮ টি গৃহহীন পরিবার পাবে স্থায়ী আশ্রয়স্থল। এর আগে ১ম‌ পর্যায়ে ৮৫৬ টি এবং ২য় পর্যায়ে ১,১৫৭ টি সহ মোট ২,০১৩ টি উপকারভোগী পরিবারের মাঝে জমি ও ঘর হস্তান্তর করা হয়েছে বলে জানানো হয়েছে।